| বিকাল ৫:২১ - বৃহস্পতিবার - ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সিরিয়ায় আইএসের হামলায় ৪০ সৈন্য নিহত

বৈরুত, ২৮ জুন ২০১৫ (বাসস) : সিরিয়ার মধ্যাঞ্চলের তিনটি চেকপয়েন্টে ইসলামিক স্টেট গ্রুপের(আইএস) জঙ্গিদের হামলায় অন্তত ৪০ সৈন্য নিহত হয়েছে।
সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, শুক্রবার দুঘন্টারও কম সময়ের মধ্যে আইএস সিরিয়ার হামা প্রদেশের গ্রাম শেখ হিলালের কাছের চেকপয়েন্টগুলো দখলে নেয়। এতে উভয়পক্ষের সংঘর্ষে ৪০ সরকারি সৈন্য নিহত হয়।
পর্যবেক্ষক গ্রুপটি আরো বলছে, এ এলাকায় প্রায় প্রতিদিনই সংঘর্ষ ঘটে। কিন্তু প্রাণহানির ঘটনা একটা কিংবা দুটো হয়। ৪০ সৈন্য নিহত হওয়া খুবই বড়ো ঘটনা।
সিরিয়ার উত্তরাঞ্চলে আলেপ্পোয় সেনাবাহিনী মোতায়েনে যে সড়কটি ব্যবহৃত হয় চেকপয়েন্টগুলো তার পাশেই অবস্থিত। আলেপ্পোয় ২০১২ সাল থেকেই সরকারি বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষ চলে আসছে।
সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস’এর প্রধান আবদেল রহমান বলেন, আইএস সড়কের নিয়ন্ত্রণ নিতে পারলে তারা আলেপ্পোর সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেবে যেন সরকার সেখানে সেনা কিংবা রসদ কোনটাই পাঠাতে না পারে।
মার্চ মাসের প্রথমদিকে হামায় সরকারি অবস্থানে আইএসের দুদিনের হামলায় ৬৩ সৈন্য নিহত হয়েছে। মার্চ মাসের শেষ দিকে আইএস মাবুজেহ গ্রামে অন্তত ৩৭ বেসামরিক নাগরিকের শিরñেদ করে।

সর্বশেষ আপডেটঃ ১০:৪৭ অপরাহ্ণ | জুন ২৮, ২০১৫