| বিকাল ৪:৫৪ - শুক্রবার - ৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ৬ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

বিদ্যা বালান এবার ইন্দিরা গান্ধীর চরিত্রে

অনলাইন ডেস্ক, ২৭ জুন ২০১৫, শনিবার:

বলিউডের এক নম্বর নায়িকার আসনটি আর বিদ্যা বালানের দখলে নেই টানা তিনটি ছবি ফ্লপের খাতায় যাওয়ায়। তবে হারানো অবস্থান ফিরে পাওয়ার সুযোগ এসেছে তার দুয়ারে। শোনা যাচ্ছে, ভারতের প্রথম নারী প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী চরিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছেন তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ইন্দিরার ভূমিকায় কাজ করার ইচ্ছাও দেখিয়েছেন বিদ্যা। এর আগে ‘দ্য ডার্টি পিকচার’ ছবিতে দক্ষিণী ছবির নায়িকা সিল্ক স্মিতাকে ফুটিয়ে তোলেন তিনি। আবার দাপুটে চরিত্রে অভিনয়ের সুযোগ এলো ৩৭ বছর বয়সী এই অভিনেত্রীর হাতে।

জানা গেছে, এটি নির্মাণের পরিকল্পনা করেছেন সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘রহস্য’ ছবির পরিচালক মনীষ গুপ্ত। তবে কাজটা যে সহজ নয় তা সবাই জানে। কারণ গান্ধী পরিবারের অনুমতি পেলেই তা বানানো যাবে। মনীষ জানান, ছবিটিতে ইন্দিরা গান্ধীর জন্ম থেকে শুরু করে ভ‍ারতবর্ষের প্রধানমন্ত্রী হিসেবে তার উত্থান এবং নিজের নিরাপত্তারক্ষীদের হাতে মৃত্যু- সবই উঠে আসবে।

এদিকে কিংবদন্তি কৌতুকাভিনেতা ও নির্মাতা চার্লি চ্যাপলিনের চরিত্রেও অভিনয়ের ইচ্ছা প্রকাশ করেছেন তার অন্ধভক্ত বিদ্যা। গত ২৫ জুন চ্যাপলিনের সম্মানে আয়োজিত ‘চ্যাপলিন লাইনস’ শীর্ষক এক প্রদর্শনী উদ্বোধন করে‍ন তিনি। ভারতেদর ২৮ শিশু ও ২৮ নারী শিল্পী-সহ অন্যান্য দেশের মোট ২০০ জন কার্টুনিস্ট নানাভাবে চ্যাপলিনকে তাদের শিল্পকর্মে উপস্থাপন করেছেন। প্রদর্শনীটি সেগুলোরই।

কিছুদিন আগে চার্লি চ্যাপলিনের সাজে ফিল্মফেয়ার ম্যাগ‍াজিনের প্রচ্ছদকন্যা হন বিদ্যা। তার ভাষ্য, ‘রূপালি পর্দায় চার্লি চ্যাপলিনের চরিত্রে অভিনয় করতে পারলে ভালো লাগবে। তিনি আমার জীবনে অনেক বড় ‍অনুপ্রেরণা । ‘মিস্টার ইন্ডিয়া’য় চ্যাপলিনের সাজে শ্রীদেবীকে দারুণ লেগেছিলো।’

এদিকে বিদ্যার সর্বশেষ ছবি ‘হামারি আধুরি কাহানি’ ৩৫ কোটি ৪৭ লাখ রুপি আয় করেছে। এটি মুক্তি পেয়েছে গত ১২ জুন।

সর্বশেষ আপডেটঃ ৩:৫৩ অপরাহ্ণ | জুন ২৭, ২০১৫