| রাত ২:১৩ - বুধবার - ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১১ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সেনাবাহিনী মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক,২৫ জুন ২০১৫, বৃহস্পতিবার,

 প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ সেনাবাহিনীকে সমগ্র দেশবাসীর গর্ব হিসেবে উল্লেখ করে বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনী মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে সামনে এগিয়ে যাবে।
প্রধানমন্ত্রী বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধে আমরা বিজয়ী জাতি। মুক্তিযুদ্ধের সময়ে বাংলাদেশ সেনাবাহিনী প্রতিষ্ঠিত হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে বাংলাদেশ সেনাবাহিনী সামনের দিকে এগিয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।
প্রধানমন্ত্রী আজ বিকেলে তাঁর সরকারি বাসভবন গণভবনে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান আবু বেলাল মোহম্মদ শফিউল হককে র‌্যাংক ব্যাজ পরিয়ে দেয়ার পর তাকে অভিনন্দন জানিয়ে এ কথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম ফরিদ হাবিব এবং বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল আবু এসরার নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল আবু বেলাল মোহম্মদ শফিউল হককে জেনারেল র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ সেনাবাহিনী দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব অক্ষুণœ রাখার পাশাপাশি বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ ও মানবিক সহায়তার ক্ষেত্রে অনন্য ভূমিকা পালন করছে।  প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত শেখ হাসিনা বলেন, সশস্ত্র বাহিনীকে আধুনিক, যুগোপযোগী ও আন্তর্জাতিক মানের পেশাদার বাহিনী হিসেবে গড়ে তুলতে তাঁর সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, ভবিষ্যতেও সশস্ত্র বাহিনীর উন্নয়নে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।
নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান বলেন, প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনা অনুযায়ী সরকার এবং সংবিধানের প্রতি অবিচল আস্থা রেখে বাংলাদেশ সেনাবাহিনী কাজ করে যাবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহম্মেদ সিদ্দিক, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহম্মদ জয়নুল আবেদীন, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল ও সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।
এর আগে বিকেলে সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূইয়া লেফটেন্যান্ট জেনারেল আবু বেলাল মোহম্মদ শফিউল হকের নিকট আনুষ্ঠানিকভাবে সেনাবাহিনী প্রধানের দায়িত্বভার হস্তান্তর করেন। ঢাকা, ২৫ জুন, ২০১৫ (বাসস) :

সর্বশেষ আপডেটঃ ১০:৫৯ অপরাহ্ণ | জুন ২৫, ২০১৫