| রাত ১:৩৮ - শনিবার - ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহে ব্যাটারিচালিত ইজিবাইক চলাচলের অনুমতির দাবীতে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি

স্টাফ রিপোর্টার,২৪ জুন ২০১৫, বুধবার:
ব্যাটারিচালিত ইজিবাইক চলাচলের অনুমতির দাবীতে আজ বুধবার দুপুরে ব্যাটারিচালিত ইজিবাইক চালক ও মালিকরা জেলা ট্রেড ইউনিয়নের সভাপতি মাহবুব বিন সাইফের নেতৃত্বে এক বিশাল বিক্ষোভ মিছিল করেছে। মিছিল শেষে  জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছে মালিক ও শ্রমিকরা। তারা অবিলম্বে বন্ধ ব্যাটারিচালিত ইজিবাইক চলাচলে প্রতিবন্ধকতা দূর করে পৌরসভা থেকে লাইসেন্স প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জোর দাবী জানান। অবিলম্বে বন্ধ ব্যাটারিচালিত ইজিবাইক চলাচল নিশ্চিত না করলে কঠোর কর্মসূচী দেয়া হবে বলে নেতৃবৃন্দ জানান।
বিক্ষোভ মিছিলে অংশ নেন ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরুল আমীন কালাম, জেলা সিপিবির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত, জেলা টিইউসি’র সাধারণ সম্পাদক এনায়েত হোসেন খান, ময়মনসিংহ জেলা ব্যাটারী চালিত অটো বাইক শ্রমিক ইউনিয়নের সভাপতি জামাল উদ্দিন ও সহ-সভাপতি দীলিপ সরকার প্রমূখ।
স্মারকলিপি প্রদানের পূর্বে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এক সমাবেশে বক্তাগণ বলেন, পবিত্র রমজান মাসে  আল্লাহ পাক বান্দাদের প্রতি দয়াশীল হন ময়মনসিংহর প্রশাসন  গরীব ব্যাটারিচালিত ইজিবাইক চালক ও মালিকদের প্রতি দয়াহীন হয়ে পড়েছেন। শহরে যানজট নিরসনে জন্য প্রশাসনের নির্দেশে গত ২১ জুন রবিবার থেকে লাইসেন্সবিহীন ব্যাটারিচালিত ইজিবাইক চলাচল বন্ধ করে দেয় পুলিশ। ফলে প্রায় ৭ হাজার ইজিবাইক চালক ও প্রায় ৫ হাজার মালিকসহ ১২ হাজার পরিরার মানববেতর জীবনযাপন করছে।
নেতারা আরো বলেন, শহরের রিকশা প্রায় কমে গেছে। তাই ব্যাটারিচালিত ইজিবাইকই এখন ময়মনসিংহ শহরের একমাত্র গণপরিবহণে পরিণত হয়েছে। এই গণপরিবহণ সংকটের কারণে স্কুল-কলেজের শিক্ষার্থী, শ্রমজীবীসহ সর্বস-রের মানুষ চরম দুর্ভোগের শিকার হচ্ছে। অন্যদিকে ইজিবাইক কমে যাওয়ায় রিকশাচালকরা সুযোগের সদ্ব্যবহার করছে।

সর্বশেষ আপডেটঃ ১০:০১ অপরাহ্ণ | জুন ২৪, ২০১৫