| দুপুর ১:৩৮ - শুক্রবার - ১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ - ২০শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

গফরগাঁওয়ে ডিগ্রী পরীক্ষার ফরম পূরনে দুই গুন টাকা আদায়

গফরগাঁও প্রতিনিধিঃ ময়মনসিংহের গফরগাঁওয়ের ডিগ্রী কলেজ গুলোতে ২০১৩-১৪ শিক্ষা বর্ষে বিএ ও বি.এস.এস পরীক্ষার ফরম পূরনে দুই গুন বেশি টাকা আদায়ের অভিযোগ উঠেছে।
জানা যায়, ২০১৩-১৪ শিক্ষাবর্ষে গফরগাঁওয়ের ডিগ্রী কলেজগুলোতে বিএ ও বি.এস.এস পরীক্ষার্থীদের বিশেষ ফরম পূরনে জাতীয় বিশ্ববিদ্যালয় ফি বাবদ ৮০০’শ, কেন্দ্র ফি বাবদ ৩৫০ ও ইনকোর্স ২০০ টাকাসহ মোট ১৩৫০ টাকা ফরম পূরন বাবদ নেয়ার কথা থাকলেও ২৫’শ থেকে ৪ হাজার টাকা পর্যন- আদায় করছে বলে পরীক্ষার্থীদের সাথে কথা বলে জানা গেছে। এ ব্যাপারে বিভিন্ন কলেজে খোঁজ নিয়ে অভিযোগের সত্যতা মিলেছে। ফলে প্রত্যক পরীক্ষার্থীকে দুই থেকে আড়াই হাজার টাকা পর্যন- অতিরিক্ত দিতে হচ্ছে।
এদিকে গফরগাঁও সরকারি কলেজে খোঁজ নিয়ে জানা যায়, বিএ ও বি.এস.এস পরীক্ষার্থীদের কাছ থেকে বিশেষ ফরম পূরন বাবদ সর্বসাকুল্যে কলেজটি ১৩৫০টাকা করে আদায় করছে।
গতকাল মঙ্গলবার গফরগাঁও পৌর এলাকায় অবসি’ত মহিলা ডিগ্রি কলেজে গিয়ে এ প্রসঙ্গে জানতে চাইলে অধ্যক্ষ আব্দুল খালেক অতিরিক্ত টাকা নেওয়ার কথা স্বীকার করে বলেন, বিএ ও বি.এস.এস পরীক্ষার ফরম পূরন বাবদ তিন হাজার টাকা ধার্য করলেও তা কেউ দিচ্ছে না। এখন ২থেকে আড়াই হাজার টাকা করে পরীক্ষার্থীদের কাছ থেকে নেওয়া হচ্ছে। ১৩’শ টাকার জায়গায় এত বেশি কেন নিচ্ছেন এমন প্রশ্নে তিনি জানান, অতিরিক্ত এ টাকা থেকে কর্মচারীদের বেতন দেওয়া হচ্ছে।

সর্বশেষ আপডেটঃ ৯:৩৬ অপরাহ্ণ | জুন ২৩, ২০১৫