| রাত ১২:০৩ - বৃহস্পতিবার - ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১২ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

চার ম্যাচে নিষিদ্ধ নেইমার

অনলাইন ডেস্ক,২০ জুন ২০১৫, শনিবার:

ব্রাজিল অধিনায়ক নেইমারকে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে। সাউথ আমেরিকান ফুটবল কনফেডারেশন থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। এরফলে, ৪৪তম কোপা আমেরিকার আসরের বাকি ম্যাচগুলোতে মাঠে নামতে পারবেন না ব্রাজিল দলপতি।

কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ শেষে সরাসরি লাল কার্ড দেখেন নেইমার। গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় এ ম্যাচে কলম্বিয়ার খেলোয়াড়দের সঙ্গে অকারণে বিবাদে জড়িয়ে লাল কার্ড পান তিনি। এর আগে রেফারির শেষ বাঁশি বাজার পরও তিনি মাঠে ক্ষোভ প্রকাশ করেন এবং বলে লাথি মারলে তা প্রতিপক্ষের খেলোয়াড়ের গায়ে আঘাত করে।

এর আগে পেরুর বিপক্ষে ম্যাচে রেফারির দেওয়া ভ্যানিসিং স্প্রে তুলে ফেলায় হলুদ কার্ড দেখেছিলেন নেইমার। তাছাড়া কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে আরেকবার হলুদ কার্ড দেখেন তিনি। পরপর দুই ম্যাচে দুই হলুদ কার্ড দেখায় ভেনেজুয়েলার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচটি এমনিতেই খেলতে পারতেন না নেইমার।

দ্বিতীয় ম্যাচ শেষে সরাসরি লাল কার্ড দেখায় নেইমারকে আরও তিন ম্যাচসহ মোট চার ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া দশ হাজার ডলার জরিমানাও গুনতে হবে তাকে।

ব্রাজিল ফুটবল ফেডারেশন নেইমারের পক্ষে আপীল করতে পারবে। তার শাস্তির পরিমান কমানোর জন্য দেশটির ফুটবল ফেডারেশন সাউথ আমেরিকান গভর্নিং বডির কাছে আবেদন করবেন বলে জানা যায়।

আগামী সোমবার বাংলাদেশ সময় রাত সাড়ে তিনটায় ভেনেজুয়েলার মুখোমুখি হবে নেইমার বিহীন ব্রাজিল।

সর্বশেষ আপডেটঃ ১:০৪ অপরাহ্ণ | জুন ২০, ২০১৫