| সকাল ৭:১৪ - রবিবার - ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ - ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ - ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি

যাকাত প্রদানে সবাইকে সহযোগিতা করার আহবান জানালেন ধর্মমন্ত্রী

ধর্মমন্ত্রী আলহাজ অধ্যক্ষ মতিউর রহমান পবিত্র রমজানে সরকারি যাকাত ফান্ডে যাকাত দিতে সবাইকে সহযোগিতা করার আহবান জানিয়ে বলেছেন, প্রতি বছরের ন্যায় আমাদের এ ব্যাপারে সচেষ্ট থাকতে হবে।

শুক্রবার ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত জাতীয় মসজিদ বায়তুল মুকাররমের পূর্ব শাহানে সর্বোচ্চ যাকাত আদায়কারি জেলা প্রশাসক ও কর্মকর্তাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম মোহাম্মদ আফজালের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে ধর্ম সচিব ড. চৌধুরী মোঃ বাবুল হাসানসহ ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তা ও ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তারাবৃন্দ উপস্থিত ছিলেন।

রমজানের প্রথম দিনে সবাইকে মোবারকবাদ জানিয়ে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান দেশের সর্বোচ্চ যাকাত প্রদানকারী ও সরকারি যাকাত আদায়ে সহযোগিতা প্রদানকারীদের ধন্যবাদ জানান।

মন্ত্রী বলেন, অন্যান্যবারের চেয়ে সরকারি যাকাত ফান্ডে মানুষ যাতে আরো বেশি যাকাত প্রদান করে সে জন্য যাকাত প্রদানকারিদের উৎসাহিত করার জন্য আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ধর্ম সচিব ড. চৌধুরী মোঃ বাবুল হাসান বলেন, সরকারি ফান্ডে যাকাত আদায়ে সরকারের সব কর্মকর্তাগণই কাজ করছেন। আর এ ফান্ডের টাকা শরীয়া মোতাবেক খরচ করা হয়ে থাকে। তবে যাকাত আদায়ে আমাদেরকে আরো সচেষ্ট থাকতে হবে।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম মোহাম্মদ আফজাল বলেন, সরকারি যাকাত ফান্ডে থেকে শরীয়াতের যে বিধান আছে ৮টি খাতে খরচ করার সে ভাবেই যাকাতের অর্থ খরচ করা হয়। তবে যাকাত আদায়ে বা বিতরণে এ ফান্ড থেকে কোন অর্থ খরচ করা হয় না। এসব খরচ সরকারি খাত থেকেই নির্বাহ করা হয়।

সর্বোচ্চ যাকাত আদায়কারি ৭ বিভাগের ৭ জন জেলা প্রশাসক, ৭ জন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক, ৭ জন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ৭ জন সর্বোচ্চ যাকাত প্রদানকারিকে সম্মাননা ও পুরস্কার প্রদান করা হয়।

সর্বশেষ আপডেটঃ ১১:০১ পূর্বাহ্ণ | জুন ২০, ২০১৫