| সন্ধ্যা ৭:২৭ - বুধবার - ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

কবি নজরম্নল বিশ্ববিদ্যালয়ে বাজেট ঘোষণা

ত্রিশাল ব্যুরো অফিস,, ১৭ জুন ২০১৫, বুধবার,
ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরম্নল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৪-১৫ অর্থ বছরের সংশোধিত ও ২০১৫-১৬ অর্থবছরের মূল বাজেট আজ  বুধবার ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক ড. সুব্রত কুমার দে। মূল বাজেটের খাত ভিত্তিক বিস্তারিত উপস্থাপন করেন অর্থ ও হিসাব বিভাগের উপ-পরিচালক মো: নজরম্নল ইসলাম। এ সময় অন্যান্যের মধ্যে উপসি’ত ছিলেন, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো: ফজলুল কাদের চৌধুরী প্রমূখ।

বিশ্ববিদ্যালয়ের জন্য রাজস্ব খাতে ২০১৪-১৫ অর্থবছরে ১৭ কোটি ২৫ লড়্গ টাকার সংশোধিত এবং ২০১৫-১৬ অর্থবছরের জন্য ১৮ কোটি ৬০ লক্ষ টাকার মূল বাজেট পেশ করা হয়। ২০১৫-১৬ অর্থবছরের বেতন ভাতাদি খাতে ৯ কোটি ৯০ লক্ষ টাকা, সাধারণ আনুষঙ্গিক খাতে ৩ কোটি ৬০ লক্ষ টাকা, শিক্ষা আনুষঙ্গিক খাতে ২ কোটি ৭০ লক্ষ টাকা, মেরামত ও সংক্ষরণ খাতে ৮০ লক্ষ টাকা এবং মূলধন মঞ্জুরী খাতে ১ কোটি ৬০ লক্ষ টাকা ব্যয়ের বাজেট প্রস্তাব করা হয়েছে। অপরদিকে উক্ত বাজেটের ব্যয় নির্বাহের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় হতে ৪ কোটি ৬০ লক্ষ এবং অবশিষ্ট অর্থ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক প্রাপ্য বরাদ্দ হতে নির্বাহের প্রস্তাব করা হয়েছে।

জাতীয় কবি কাজী নজরলি ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তরের উপ-পরিচালক এস.এম. হাফিজুর রহমান জানান, এছাড়া ২০১৫-১৬ অর্থবছরের উন্নয়ন বাজেটের আওতায় ‘পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের উন্নয়ন’ শীর্ষক প্রকল্পে ৯ কোটি ৯৪ লক্ষ টাকার ‘জাতীয় কবি কাজী নজরম্নল ইসলাম বিশ্ববিদ্যালয় উন্নয়ন’ শীর্ষক প্রকল্পে ২০ কোটি টাকার বাজেট পেশ করা হয়।

সর্বশেষ আপডেটঃ ৭:১১ অপরাহ্ণ | জুন ১৭, ২০১৫