| রাত ৮:৪৫ - সোমবার - ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ৯ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

আরেকটি পুরস্কার জিতলো ‘গাড়িওয়ালা’

অনলাইন ডেস্ক,| ১৭ জুন ২০১৫, বুধবার:

যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে অনুষ্ঠিত সপ্তম ট্রেনটন চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে ‘নেরেটিভ ফিচার, অনারেবল মেনশন’ পুরস্কার জিতেছে আশরাফ শিশির পরিচালিত ‘গাড়িওয়ালা’। গত ১১ জুন শুরু হয়ে এই উৎসব হয়েছে ১৪ জুন পর্যন্ত। এতে ১৬টি দেশের ৫৩টি পূর্ণদৈর্ঘ্য ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র স্থান পায়।

এর আগেও যুক্তরাষ্ট্রের কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতেছে সরকারি অনুদান ও ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড প্রযোজিত ছবিটি। এ ছাড়া অংশ নিয়েছে বিভিন্ন দেশের চলচ্চিত্র উৎসবে।

‘গাড়িওয়ালা’র গল্প দুই ভাই ও তাদের মাকে ঘিরে। গ্রামের মাঠে-নদীতে ভেসে বেড়ানো দুই ভাই, জীবনসংগ্রামে বিপর্যস্ত মা, তাদের স্বপ্ন-স্বপ্নভঙ্গ আর জীবনের কষাঘাতে এক রাতে ছোট্ট শিশুর সমর্থ পুরুষ হয়ে ওঠার গল্প নিয়ে এগিয়ে যায় কাহিনী।

অভিনয় করেছেন রোকেয়া প্রাচী, রাইসুল ইসলাম আসাদ, মাসুম আজিজ, ইমরান, সানসি ফারুক, আব্দুর রহমান রাজীব, আরজে মুকুল, সিডর সুমন, সাজ্জাদ লিটন, মুক্তা, সম্রাট, শুভ, ইদ্রিস আলী, জগন্ময় পালসহ চারশ’ নাট্যকর্মী। শিশুশিল্পীরা হলো মারুফ, কাব্য, অর্ণব, স্বপ্ন, কিন্নর ও ঋদ্ধ। সংগীত পরিচালনায় করেছেন রাফায়েত নেওয়াজ।

সর্বশেষ আপডেটঃ ১২:৫৯ অপরাহ্ণ | জুন ১৭, ২০১৫