| সকাল ৯:৩৪ - শনিবার - ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ - ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ - ২০শে শাবান, ১৪৪৫ হিজরি

সাংবাদিকরা লিখনীর মাধ্যমে কু-সংস্কার দুর করে আলো পথ দেখাতে পারে-জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার, ১৬ জুন ২০১৫, মঙ্গলবার,
ময়মনসিংহের জেলা প্রশাসক মুস-াকীম বিল্লাহ ফারুকী বলেছেন, সাংবাদিকরা তাদের লিখনীর মাধ্যমে সামাজিক কুসংস্কার দুর করে আলো পথ দেখাবে সমাজকে। নানা কারণে পিছিয়ে পড়া সমাজকে এগিয়ে নিতে সাংবাদিকরা গুরুত্ব ভুমিকা রাখতে পারে। সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য বাস-বায়নে শুধু সরকারের একার পক্ষে সম্ভব নয়। পৃথিবী যে ভাবে এগিয়ে যাচ্ছে তার সাথে তাল মিলিয়ে এগুতে হলে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা চালাতে হবে। পরিকল্পিত পরিবার গঠনে কোথায় প্রতিন্ধকতা তা চিহ্নিত করে সেখানে আঘাত করতে হবে। তবেই একটা সুন্দর সমাজ বা রাষ্ট্র গঠন সম্ভব হবে।
গতকাল মঙ্গলবার জেলা পরিষদ ভাষা শহীদ আঃ জব্বার মিলনায়তনে জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিট আয়োজিত পরিকল্পিত পরিবার গঠন, গর্ভকালীন, প্রসবকালীন ও প্রসব পরবর্তী পরিচর্যা ও নবজাতের যত্ন বিষয়ে সাংবাদিকদের অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ বিরাগানন্দ নাথ এর সভাপতিত্বে কর্মশালায় আলোচনা করেন জেলা সিনিয়র তথ্য অফিসার শামসুল হক, মেডিকেল অফিসার ডাঃ আবদুর রউফ, মেডিকেল অফিসার ডাঃ শামীমা আনিস, ডাঃ মীর আনোয়ার হোসেন। পরিচালনা করেন সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা।
কর্মশালায় ময়মনসিংহ কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৪০ জন সাংবাদিক অংশ নেন।

সর্বশেষ আপডেটঃ ১০:৫৩ অপরাহ্ণ | জুন ১৬, ২০১৫