| রাত ১২:৫২ - সোমবার - ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ৯ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

দেশে প্রতি এমবিপিএস ব্যান্ডউইথের মূল্য ৬১২ টাকা

মোবাইল অপারেটর কোম্পানিগুলো যে ইন্টারনেট সেবা প্রদান করছে তা সাধারণ জনগণের হাতের নাগালের মধ্যে রয়েছে। জনস্বার্থে বিভিন্ন ধাপে ব্যান্ডউইথের মূল্য হ্রাসের মাধ্যমে প্রতি এমবিপিএস ২৭ হাজার থেকে ৬১২ টাকা পর্যন্ত সর্বনিম্ন মূল্য ধার্য করা হয়েছে। রোববার সংসদ কার্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেছেন।

১৭ নং মহিলা আসনের সাংসদ মনোয়ারা বেগম প্রশ্ন করেন, বিভিন্ন মোবাইল অপারেটর কোম্পানি যে ইন্টারনেট সেবা দিচ্ছে তা এখনও ব্যয়বহুল ও সাধারণ জনগণের নাগালের বাইরে। তথ্যপ্রযুক্তি সেবা সাধারণ জনগণের হাতের নাগালে আনতে ইন্টারনেটের ব্যয় কমাতে মোবাইল অপারেটর কোম্পানিকে বাধ্য করানো যায় কিনা? এ বিষয়ে আপনার মন্ত্রণালয় কোন পদক্ষেপ গ্রহণ করবে কিনা? এমন প্রশ্নের প্রেক্ষিতে ওবায়দুল কাদের উপরের উত্তর দেন।

এসময় তিনি আরও জানান, দেশে মোবাইল ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধির হার দ্রুত বাড়ছে। চলতি বছরের এপ্রিল পর্যন্ত দেশে মোবাইল ইন্টারনেট গ্রাহক সংখ্যা ৪ কোটি ৪২ লাখে দাঁড়িয়েছে। গত বছরের এপ্রিল পর্যন্ত ব্যবহারকারীর সংখ্যা ছিল ৩ কোটি ৫৬ লাখ।

সর্বশেষ আপডেটঃ ৪:৪৪ পূর্বাহ্ণ | জুন ১৬, ২০১৫