| বিকাল ৩:২০ - শনিবার - ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৪ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

বাসে জরিমানার প্রতিবাদ ঈশ্বরগঞ্জে সড়ক অবরোধ

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি, ১৫ জুন ২০১৫, সোমবার:
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বাসে ভ্রাম্যমান আদালতের জরিমানার প্রতিবাদে রাস্তায় গাড়ি রেখে প্রায় এক ঘন্টা সড়ক অবরোধ করে রাখে শ্রমিকরা। ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে পৌরসদরের চৌরাস্তা মোড়ে সোমবার সকালে রাস্তার সড়ক অবরোধ করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিহন নেতাদের সাথে আলোচনা করার পর অবরোধ প্রত্যাহার করা হয়।
জেলা ও উপজেলা মাসিক সমন্বয় সভার সিদ্ধান্ত মোতাকেব গত তিন জুন থেকে পৌরসদর এলাকা যানজট মুক্ত রাখতে নির্ধারিত পৌর ভবনের কাছে স্টেশন স্থানান্তরের কার্যক্রম শুরম্ন করা হয়। কয়েক দফা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমনা করেও কোনো কাজ না হওয়ায় উপজেলা প্রশাসন দফায় দফায় পরিবহন শ্রমিক নেতাদের সাথে বৈঠকে বসেন। সোমবার সকাল ১১ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসত্মায় অবাধে যাত্রি উঠানো নামানো গাড়িতে ভ্রাম্যমান আদালত পরিচালনা শুরম্ন করেন। ওই সময় ঢাকা গামী ১টি গাড়িতে ২ হাজার ও অন্য একটি গাড়িতে ১ হাজার টাকা করে জরিমানা করা হয়। বাসে জরিমানা করলেও সিএনজি ও অটোরিকশায় জরিমানা না করায় ক্ষিপ্ত হয়ে বাস শ্রমিকরা ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে পৌরসদরের চৌরাসত্মা মোড়ে প্রায় এক ঘন্টা সড়ক অবরোধ করে রাখে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীব কুমার সরকার শ্রমিক সমিতির অফিসে পরিবহন শ্রমিক ও নেতাদের সাথে বৈঠকে বসেন। তাদের সাথে আলোচনা করে নির্ধারিত স্থানে স্টেশন স্থানানত্মরের জন্য কাজ শুরম্ন করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীব কুমার সরকার জানান, স্টেশন স্থানানত্মরের জন্য গাড়ি গুলোকে জরিমানা করায় কয়েক মিনিটের জন্য অবরোধ করা হয়। পরে পরিসি’তি শানত্ম করে নির্ধারিত স্থানে দীর্ঘক্ষণ অবস্থান করে গাড়ি গুলো যেন সেখানেই থাকে সে ব্যবস্থা করেছেন।#

সর্বশেষ আপডেটঃ ২:৫৮ অপরাহ্ণ | জুন ১৫, ২০১৫