| বিকাল ৫:২৩ - বুধবার - ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ - ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ - ১০ই শাবান, ১৪৪৫ হিজরি

জলাবদ্ধতায় শিকার ত্রিশালের নজরুল মেমোরিয়াল স. প্রা. বিদ্যালয়

ত্রিশাল ব্যুরো অফিস, ১৩ জুন ২০১৫, শনিবার,
ময়মনসিংহের ত্রিশাল পৌর শহরের নজরম্নল বিশ্ববিদ্যালয় সংলগ্ন বটতলায় অবসি’ত নজরম্নল মেমোরিয়াল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠটি জলাবদ্ধতায় শিক্ষার্থীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। টানা বর্ষণে এমন হলেও দীর্ঘদিন যাবত মাঠটি সংস্কারের কাজ না করায় এ ভোগান্তির সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন এলাকাবাসী। এতে করে শিক্ষার্থীরা জলাবদ্ধতাকে উপেক্ষা করে শ্রেণী কক্ষে যাচ্ছে ।

জানাযায়, জাতীয় কবি কাজী নজরম্নল ইসলামের বাল্য স্মৃতি বিজড়িত ত্রিশাল পৌর শহরের নামাপাড়ার বটতলায় ১৯৬৫ সনে প্রতিষ্ঠিত বিদ্যালটি। দীর্ঘ বছর যাত বর্ষা মৌসমে মাঠটির এ করম্নন দশা হলেও সংশিস্নষ্ট কর্তৃপক্ষের নজরে আসেনি আজও। ফলে একদিকে যেমন শিক্ষার্থীরা বিদ্যালয়ে যাতায়তের সমস্যায় সন্মুখিন হচ্ছে অন্যদিকে খেলাধুলা থেকেও বঞ্চিত হচ্ছে তারা।

স্থাণীয় আব্দুল বাতেন জানান, প্রতি বছর বর্ষা মৌসমে বিদ্যালয়ের মাঠে পানি জমে থাকলেও কর্তৃপক্ষ কোন ব্যবস’া না নেওয়া ছাত্র/ছাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়। বিদ্যালয়ের মাঠে মাটি ভরাট করার জন্য দাবী জানাচ্ছি।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ শফিকুল ইসলাম জানান, দ্রম্নত পানি নিস্কাশনের ব্যবস্থা নিয়ে শিড়্গার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে হবে। শিক্ষার্থীরা চরম দুভোর্গেও মধ্যে রয়েছে। বিদ্যালয়ের এ নাজুক পরিবেশ থেকে উত্তোলনের জন্য দ্রম্নত কার্যকরি পদড়্গেপ নিতে সংশিস্নষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানান।

সর্বশেষ আপডেটঃ ৯:১৮ অপরাহ্ণ | জুন ১৩, ২০১৫