| সকাল ৮:১৫ - শুক্রবার - ৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ৬ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

কারাগার থেকে হাসপাতালে মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক, ১৩ জুন ২০১৫, শনিবার,

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। শনিবার তাকে কাশিমপুর কারাগার-২ থেকে হাসপাতালে নেয়া হয়। কারাগার-২ এর কারারক্ষক নাসির উদ্দীন জানান, সকাল সাড়ে ১০টায় মির্জা ফখরুল ইসলামকে এম্বুলেন্সে করে  বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। কারাগার থেকে এর আগে গত মাসে তার স্বাস্থ্য পরীক্ষার জন্য কাশিমপুর থেকে ওই হাসপাতালে পাঠানোর পর আবারো কাশিমপুর কারাগারে আনা হয়।
এদিকে মির্জা ফখরুল ইসলামের স্ত্রী রাহাত আরা বেগম চিকিৎসার জন্য মির্জা ফখরুলকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসার জন্য আবেদন করেন। তার আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট গত ৯ই জুন মির্জা ফখরুল ইসলামকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির আদেশ দেয়। বিএনপি এ নেতা উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, দাঁতের সমস্যা, আইবিএস, হার্টের সমস্যাসহ নানা জটিল রোগে ভুগছেন। তার হার্টে তিনটি ব্লক আছে, যদিও তাতে রিং পরানো রয়েছে।
গত ৬ই জানুয়ারি জাতীয় প্রেসক্লাব থেকে বের হলে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ক্লাবের সামনে থেকে গ্রেফতার করে পুলিশ। এরপর থেকে তিনি কাশিমপুর কারাগারে আটক আছেন।

সর্বশেষ আপডেটঃ ৭:৫৬ অপরাহ্ণ | জুন ১৩, ২০১৫