| রাত ১০:১৯ - শনিবার - ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - ৮ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

এয়ার মার্শাল আবু এসরারের বিমান বাহিনী প্রধানের দায়িত্বভার গ্রহণ

 ঢাকা, ১২ জুন ২০১৫ (বাসস) : নবনিযুক্ত বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল আবু এসরার আজ শুক্রবার বিকেলে দায়িত্বভার গ্রহণ করেছেন।
তিনি বিদায়ী বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারীর স্থলাভিষিক্ত হয়েছেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ উপলক্ষে বিমান বাহিনী সদর দপ্তরে আজ অপরাহ্নে দায়িত্বভার হস্তান্তরের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এসময় বিমান বাহিনী প্রধানের কার্যালয়ে নবনিযুক্ত বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল আবু এসরার বিদায়ী বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারীর নিকট থেকে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের দায়িত্বভার গ্রহণ করেন। এই অনুষ্ঠানে বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারসহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে সকালে বিদায়ী বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারী শিখা অনির্বাণে পু®পস্তবক অর্পণ করে একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাৎ বরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
তিনি সেখানে দর্শনার্থী বইয়েও স্বাক্ষর করেন। বিমান সদর ত্যাগ করার পূর্বে আজ বিকালে বিমান বাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট তাকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এছাড়াও তিনি বিমান বাহিনী সদর দপ্তর প্রাঙ্গণে একটি আম গাছের চারা রোপণ করেন।

সর্বশেষ আপডেটঃ ১০:২১ অপরাহ্ণ | জুন ১২, ২০১৫