| দুপুর ২:৪১ - বুধবার - ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

চাঁদাবাজী বন্ধের দাবি, শেরপুরে ফের অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

 

অনলাইন ডেস্ক, ১০, জুন, বুধবার,

চাঁদাবাজী বন্ধের দাবিতে শেরপুরে ফের অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট ডাকা হয়েছে। বুধবার সকালে জেলা বাস-কোচ মালিক সমিতি ওই ধর্মঘটের ডাক দেয়। এর ফলে সারাদেশের সঙ্গে জেলার সকল দুরপাল্লার বাস-কোচ চলাচল বন্ধ হয়ে গেছে। স্থানীয় নবীনগর বাসস্ট্যান্ড থেকে কিছু গাড়ি চলাচল করলেও হাজারও যাত্রী পড়েছে চরম দূর্ভোগে।
শেরপুর বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম স্বপন জানান, বাস চলাচল নিয়ে চাঁদাবাজি বন্ধের দাবিতে চলমান সংকট নিরসনকল্পে শেরপুর জেলা প্রশাসনের প্রচেষ্টা ব্যর্থ হওয়ায় বাস মালিক সমিতির সিদ্ধান্তে বুধবার থেকে প্রথমে শেরপুরসহ ৭ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডাকা হয়। পরে উত্তরাঞ্চল বাস মালিক ঐক্য পরিষদের আহ্বায়ক ও ঢাকা জেলা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক এনামুল হক শামীমের আহবানে শুধু শেরপুরে প্রাথমিক অবস্থায় ওই ধর্মঘট চলছে। অবিলম্বে ওই সমস্যার সমাধান না হলে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলজুড়েই অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডাকা হবে বলে তিনি জানান।
অন্যদিকে শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক গোলাম মস্তুফা জানান, ওই অবৈধ ধর্মঘট সাধারণ মালিকরা মানেনি। অন্যদিনের মত আজও নবীনগর বাসস্ট্যান্ড হতে যথারীতি বাস চলাচল করছে।
উল্লেখ্য, শেরপুর শহরের নবীনগর বাস টার্মিনাল ও জামালপুর বাস টার্মিনাল ভিত্তিক শ্রমিক ও মালিক নেতৃবৃন্দের বিরোধকে কেন্দ্র করে বেশ কয়েকদিন ধরে আন্তঃজেলা সড়কে বাস চলাচল বিগ্নিত হচ্ছিল। বিভিন্নভাবে ওই বিরোধ নিরসনের প্রচেষ্টা চললেও শেষ পর্যন্ত কোন সুরাহা হয়নি।

সর্বশেষ আপডেটঃ ৫:০৩ অপরাহ্ণ | জুন ১০, ২০১৫