| রাত ১১:৩০ - বুধবার - ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ - ১৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

পাকুন্দিয়ায় কাদের সিদ্দিকী, সরকার মানুষের ভোটাধিকার নিয়ে ছিনিমিনি খেলছে

সিম্মী আহাম্মেদ,কিশোরগঞ্জ প্রতিনিধিঃ
সরকার মানুষের ভোটাধিকার নিয়ে ছিনিমিনি খেলছে বলে মনত্মব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম। তিনি বলেছেন, বর্তমান সরকার যদি মানুষের ভোটাধিকার নিয়ে এভাবে ছিনিমিনি খেলতে থাকে তবে, তাদের জন্য করম্নণ পরিণতি অপেড়্গা করছে। ভারতের জননন্দিত প্রধানমন্ত্রী নরেন্দ্র দমোদার দাস মোদী জনসমর্থনহীন সরকারের ড়্গমতায় টিকে থাকার সহায়ক ভূমিকা পালন করবেন না বলে আমরা বিশ্বাস করি। ভারতীয় জনতা পার্টি যার নেতৃত্বের কারিশমায় জনগণের সমর্থন নিয়ে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে তিনি নিশ্চয়ই বাংলাদেশের জনগণের হৃদয়ের আকুতি অনুধাবন করতে সড়্গম হবেন।
শানিত্মর দাবিতে অবস’ান কর্মসূচীর ১৩২ তম দিনে রবিবার বিকালে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় কোর্ট বিল্ডিং চত্বরে অবস’ানকালে তার সাথে সংহতি প্রকাশ করতে আসা বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, পাকিসত্মানীরা আমাদের ভোটাধিকারের প্রতি সম্মান দেখায়নি বলেই ১৯৭১ এ যুদ্ধ করে আমরা বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলাম। আজকেও বাংলাদেশের মানুষ ভোটাধিকার থেকে বঞ্চিত। একাত্তরে বাংলাদেশের মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠায় ভারত যেমন যথাযথ বন্ধুর মতো আচরণ করেছে, এখনও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় বাংলাদেশের মানুষের পাশেই থাকবে বলে আমরা আশা করি।
পাকুন্দিয়ায় অবস’ানকালে কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম-সম্পাদক ইকবাল সিদ্দিকী, কৃষক শ্রমিক জনতা লীগের কিশোরগঞ্জ জেলা কমিটির সভাপতি আমিনুল ইসলাম তারেক, সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, ছাত্র আন্দোলনের আহবায়ক রিফাতুল ইসলাম দীপ, ছাত্রনেতা মেহেদী সম্রাট, যুবনেতা ফারম্নক আহমেদ প্রমুখ নেতৃবৃন্দ তার সাথে অবস’ান করছেন।
উলেস্নখ্য, প্রধানমন্ত্রীকে সংলাপের উদ্যোগ গ্রহণ এবং বিএনপির নেত্রীকে অবরোধ প্রত্যাহারের আহ্বান জানিয়ে বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম ২৮ জানুয়ারি থেকে ২ এপ্রিল পর্যনত্ম মতিঝিলের ফুটপাতে অবস’ান করার পর সারাদেশে এই কর্মসূচী শুরম্ন করেছেন। শনিবার অষ্টগ্রাম অবস’ান করে কুলিয়ারচর হয়ে রবিবার বিকালে তিনি পাকুন্দিয়া পৌঁছান। সোমবার তিনি জেলার হোসেনপুর উপজেলায় অবস’ান করবেন।

 

সর্বশেষ আপডেটঃ ৮:১৯ অপরাহ্ণ | জুন ০৭, ২০১৫