| রাত ১:০১ - রবিবার - ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

নিজের ঘরে নিজেরাই আগুন দিয়েছে-ভুয়া মুক্তিযোদ্ধা আ. কদ্দুছ বেপরোয়া

আব্দুস ছাত্তার, ফুলবাড়ীয়া ব্যুরো : ফুলবাড়ীয়া উপজেলার বিদ্যানন্দ গ্রামের কথিত মুক্তিযোদ্ধা আ. কদ্দুছের বিরম্নদ্ধে জমি দখল, ভুয়া মুক্তিযোদ্ধা সেজে সনদ লাভ করে সরকারী ভাতা আত্নসাৎসহ নানা অভিযোগ এনে তার বিরম্নদ্ধে ব্যবস’া নেয়ার দাবী করে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় সচিব বরাবর অভিযোগ দাখিল করার পর আ. কদ্দুছ নিজে বাঁচার জন্য প্রতিপড়্গকে সুকৌশলে ঘায়েল করার লড়্গে গতকাল রবিবার (৭জুন) ভোররাতে নিজের বাড়ীতে নিজেরাই আগুন দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আ. কদ্দুছ এ অভিযোগ অস্বীকার করে বলেন, আমি ঢাকায় আছি, যারা আমার বাড়ীতে আগুন দিয়েছে আমার স্ত্রী তাদেরকে চিনেছে আমি ঢাকা থেকে নআসছি, তারপর মামলা করব। এব্যাপারে ফুলবাড়ীয়া ফায়ার সার্ভিসের স্টেশনে যোগাযোগ করা হলে তারা জানান, বিদ্যানন্দ গ্রামে অগ্নিকান্ডের ঘটনা কেউ অবগত করেনি।
থানা অফিসার ইনচার্জ রিফাত খান রাজিব (গতকাল রবিবার বিকাল ৫টার দিকে) জানান, এ ব্যাপারে কোন অভিযোগ আমার কাছে আসেনি। সকালে এক ব্যক্তি মোবাইল ফোনে জানিয়েছিল বিদ্যানন্দে নিজেরাই আগুন লাগিয়েছে। বিষয়টি আমি খোঁজ নিচ্ছি।
উলেস্নখ্য যে, বিদ্যানন্দ ফাজিল মাদ্‌রাসার অধ্যড়্গ কর্তৃক স্বাড়্গরিত গত ০২/০৫/২০১৫ইং তারিখে ‘প্রত্যয়নপত্রে বলা হয় অত্র মাদ্‌রাসার ১৬নং ভর্তি রেজিঃ অনুযায়ী আ. কদ্দুছ, পিতা- ফরহাদ আলী, গ্রাম বিদ্যানন্দ, পোঃ বিদ্যানন্দ, উপজেলা- ফুলবাড়ীয়া, জেলা- ময়মনসিংহ- সে ১৩/০২/১৯৭৫ইং তারিখে এবতেদায়ী ৩য় শ্রেণীতে ভর্তি হয়েছিল। তার জন্ম তারিখ ১৩/০২/১৯৬৯ইং। সে অনুযায়ী ১৯৭১সালে ২৬মার্চ মহান মুক্তিযোদ্ধের সময় আ. কদ্দুছের বয়স ছিল ২বছর ১মাস ১৪দিন। তাহলে আ. কদ্দুছ মুক্তিযোদ্ধা হয় কি করে!
ইতিপূর্বে বিভিন্ন দৈনিকে আ. কদ্দুছের বিরম্নদ্ধে খবর প্রকাশিত হয়েছে।

 

সর্বশেষ আপডেটঃ ৬:৫৫ অপরাহ্ণ | জুন ০৭, ২০১৫