| রাত ১১:৪৭ - বুধবার - ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১১ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

মোদীর সঙ্গে খালেদার বৈঠকের সুযোগ নেই —-ডা. ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এমপি

সাজ্জাতুল ইসলাম সাজ্জাত :

সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব ডা, ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এমপি বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আসন্ন বাংলাদেশ সফরের সময় তার সঙ্গে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বৈঠকের কোনো সুযোগ নেই। কারণ তিনি এবং তার শরীকরা হলেন ভারত বিরোধী। তাই ভারত বিরোধীদের বাংলার মাটিতে ঠাঁই নেই।
আজ শুক্রবার গৌরীপুর উপজেলার বোকাইনগর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বোকাইনগর সিনিয়র মাদ্রসা মাঠে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, নরেন্দ্র মোদির সফরে ঢাকা-নয়াদিলিস্নর সম্পর্ক নতুন মাত্রায় উন্নীত হবে। নরেন্দ্র মোদি ভারতের প্রধান মন্ত্রী নির্বাচিত হওয়ার পর বিএনপি নেত্রীর যে উলস্নাস ছিল তা আজ ধুলসাৎ হয়ে গেছে। কারণ ভারত কোন সন্ত্রাসী -জঙ্গি দলকে পছন্দ করে না। খালেদা জিয়া যেভাবে সন্ত্রাস করে মানুষ হত্যা করছে তা আজ বিশ্ব দরবারে গৃনীত। পবিত্র সবেবরাতের রাতেও খালেদা জিয়ার নির্দেশে বাসে পেট্রোল বোমা মেরে অনেক মানুষকে আহত করা হয়েছে। হাসিনা সরকার এই আগুন সন্ত্রাস কে কঠোর হাতে প্রতিহত করতে বদ্ধপরিকর। বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া এখন পালানোর পথ পাচ্ছেন না। তিনি এখন দিশেহারা হয়ে গেছেন। শেখ হাসিনার সফল নেতৃত্বের কাছে ২০ দলের আন্দোলন ব্যর্থ। আন্দোলনে ব্যর্থ হয়ে ২০ দলের নেত্রী বেগম খালেদা জিয়া এখন নিসত্মব্ধ ও চুপ হয়ে তিনি পালানোর পথ খুজঁছেন। তিনি বুঝতে পেরেছেন সন্ত্রাস করে ও পেট্রোল বোমা মেরে আন্দোলন সফল করা যায় না।
গৌরীপুরে বিএনপি-জামায়াত নেত্রীত্ব শুণ্য উলেস্নখ করে তিনি বলেন, এখানে বিএনপি-জামায়াতে কোন বালাই নাই। আগামীতে এখানে বিএনপি-জামায়াতের ব্যানারে কেউ নির্বাচন করতে পারবে না।
ভারতের সরকার ও জনগণকে সাধুবাদ জানিয়ে এমপি মজিব বলেন, ভারত বাংলাদেশের সঙ্গে ১৯৭১ সালের সম্পর্কে যেতে চাইছে। এ সম্পর্ক উভয় দেশের স্বার্থের, সম্মানের। নরেন্দ্র মোদির সফর এ সম্পর্ককে আরো জোরদার করবে। মোদি সরকার বাংলাদেশের প্রতি উদারনীতি প্রকাশ ঘটিয়েছে সীমানত্ম বিল পাশ করার মধ্য দিয়ে। মোদির আসন্ন সফরে দু’দেশের স্বার্থ সংশিস্নষ্ট বিষয়গুলো গুরম্নত্ব পাবে বলে আমি আশাবাদী। ভারত বাংলাদেশের পুরানো বন্ধু ও নিকটতম প্রতিবেশী। বাংলাদেশের দুর্দিনে ভারত বিভিন্নভাবে সহায়তা করেছে।
ঘোষিত বাজেট নিয়ে আশাবাদ ব্যক্ত করে সাবেক এ মন্ত্রী বলেন, আমাদের অর্থনৈতিক সূচকগুলো ইতিবাচক। তাই দৃঢ়ভাবে বলতে পারি বাজেটের পূর্ণ বাসত্মবায়ন হবে।
বিশেষ অতিথি হিসেবে উপসি’ত ছিলেন পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম। বোকাইনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালামের উপস’াপনায় উক্ত সম্মেলনে মোসলেম উদ্দিনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়াম লীগের সাধারণ সম্পাদক বিধু ভুষণ দাস, কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক শরীফ হাসান অনু, সিনিয়র সহসভাপতি ডা, হেলাল উদ্দিন আহম্মদ, অধ্যড়্গ রম্নহুল আমিন, যুগ্নসাধারণ সম্পাদক ম.নুরম্নল ইসলাম, ইকবাল হোসেন জুয়েল, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, আব্দুল মুন্নাফ, তথ্য ও গবেষণা সম্পাদক জসিম উদ্দিন আহম্মদ, সাবেক ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম সরকার, পৌর আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক ইকরাম হোসেন খান মামুন, মনিরম্নজ্জামান বিপস্নব, শ্রমিক লীগ সভাপতি আব্দুস সামাদ, সোমনাথ সাহা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হাসান আজাদ লিটন, পৌর যুরলীগের সাধারণ সম্পাদক আব্দুর ওরফে মোসত্মাকিম, উপজেলা লীগের সাধারণ সম্পাদক সোহেল রানা, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক উমর ফারম্নক, সাহাবুল আলম প্রমুখ।

সর্বশেষ আপডেটঃ ৯:৫৮ অপরাহ্ণ | জুন ০৫, ২০১৫