| রাত ১:৫২ - বুধবার - ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১১ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

দুধেই শক্তি দুধেই পুষ্টি এই শ্লোগানে- র‌্যালী, আলোচনা সভা ও দুধ থাওয়ানোর মাধ্যমে বাকৃ্বিতে বিশ্ব দুগ্ধ দিবস পালিত

শাহ আলম উজ্জ্বল, ০৪ জুন, বৃহস্পতিবার,
দুধেই শক্তি দুধেই পুষ্টি এই শ্লোগানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে আজ বৃহস্পতিবার র‌্যালী, আলোচনা সভা ও দুধ থাওয়ানোর মাধ্যমে বিশ্ব দুগ্ধ দিবস পালিত হয়েছে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ডেয়রি বিজ্ঞান বিভাগ,পশু পালন অনুষদ,জাতিসংঘষের খাদ্য ও কৃষি সংস্থা এবং বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়নের যৌথ উদ্যোগে আজ বৃহস্পতিবার সকালে বিশ্ব দুগ্ধ দিবসের র‌্যালী উদ্বোধন করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আলী আকবর। বর্ণাঢ্য র‌্যালীটি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস প্রদক্ষিন করে শিল্পচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে গিয়ে শেষ হয়।র‌্যালীতে প্রাথমিক বিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা র‌্যালীতে অংশ গ্রহন করেন,সেখানে অতিথিরা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে বিনা মূল্যে দুধ খাওয়ান।

পরে এক আলোচনা সভা অনুষ্টিত হয়,আলোচনা সভায় বক্তব্য রাখেন জাতি সংঘষের খাদ্য ও কৃষি সংস্থার মিঃ মিল্ক রোবসন, বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়নের চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপু,বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদের ডীন প্রফেসর ড. এস.ডি.চৌধুরী,প্রফেসর ড. অজয় কুমার রায়,প্রফেসর ড. নাজমুল হোসেন ও প্রফেসর ড. সোহেল রানা সিদ্দিকী প্রমুখ।

সর্বশেষ আপডেটঃ ৫:৪৯ অপরাহ্ণ | জুন ০৪, ২০১৫