| ভোর ৫:৩৭ - বৃহস্পতিবার - ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৩ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

তারাকান্দায় ৩১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেই

 

রফিক বিশ্বাস, তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ০১ জুন, সোমবার,

ময়মনসিংহের তারাকান্দা উপজেলার ৩১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে প্রধান শিক্ষক নেই। সৃষ্ট, বদলী ও অবসর গ্রহনের ফলে পদটি শূন্য থাকায় বিভাগীয় কাজকর্ম সহ পাঠদান ব্যাহত হচ্ছে।
শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ১০টি ইউনিয়নে প্রথম ধাপে ৬১টি, দ্বিতীয় ধাপে ৭টি, তৃতীয় ধাপে ৩টি ও প্রকল্পের আওতায় ৩টি সহ ১শ ৩৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। সরকারি প্রাথমিক বিদ্যালয় গুলোর মধ্যে সৃষ্ট ও শূন্য পদে ৩১টি বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেই। প্রধান শিক্ষক শূন্য সরকারি প্রাথমিক বিদ্যালয় গুলো হল গাবরগাতী, পশ্চিম ঢাকির কান্দা, পারুলীতলা, বানিহালা, পিঠাসূতা, টিলাটিয়া, প্রজাবতখিলা, বড়ভালকী, উত্তরতারাটি, বাহেলা, গালাগাঁও, ধারাকান্দিা, খাটাশিয়া, বালিখাঁ, শাখেরহাটি, আশ্বিয়া, কাকচর, দিস-া, রামচন্দ্রপুর, বেড়াভালকী ও বনপলাশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। এর মধ্যে সরকারি ৫টিসহ নব সরকারি ২৬টি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদ খালি রয়েছে। উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এ,কে, এম ফজলুল হক জানান, সৃষ্ট ও শূন্য প্রধান শিক্ষকের পদ পূরনের জন্য সংশ্লিষ্ট দপ্তরে তালিকা প্রেরন করা হয়েছে।

সর্বশেষ আপডেটঃ ২:৪৪ অপরাহ্ণ | জুন ০১, ২০১৫