| সকাল ৭:২৭ - বৃহস্পতিবার - ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ - ১৯শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সমৃদ্ধ বাংলাদেশ গড়তে যুব সমাজের ভূমিকা অপরিহার্য –ডা, ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এমপি

সাজ্জাতুল্‌ ইসলাম সাজ্জাত :৩১ মে ২০১৫, রবিবার: 

সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব ডা, ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এমপি বলেছেন, সুখী সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ করতে হলে যুব সমাজেকে এগিয়ে আসতে হবে। যুব সমাজেই এখন উন্নয়ন ও ক্ষমতায়নের অন্যতম হাতিয়ার। এগিয়ে যাবার পাথেয়। সমৃদ্ধ বাংলাদেশ গড়তে যুব সমাজের ভুমিকা অপরিহার্য। আজকের যুব সমাজ আগামী প্রজন্মের জন্য সমাজ গঠনে কাজ করবে।
আজ রোববার গৌরীপুর প্রেসক্লাবে ‘এসো গৌরীপুর গড়ি’ একটি সংগঠনের আয়োজনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এ অভিমত ব্যক্ত করেন।
তিনি আরো বলেন, প্রতিটি মানুষের রক্তের গ্রম্নপ জানা অত্যাবশক। দেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে রূপানত্মরে যুব সমাজকে এগিয়ে আসতে হবে। মাদকের ছোবলে যুব সমাজ আজ ধ্বংশের দিকে চলে যাচ্ছে। সমাজের প্রতিটি রন্ধ্রে রন্ধ্রে মাদক ঢুকে গেছে। আজকের এই যুব সমাজই তা প্রতিহত করে সুখি সমৃদ্ধ জাতি গছনে ভুমিকা রাখবে। এটি যুব সমাজের দায়িত্ব। তেমনটি ‘এসো গৌরীপুর গড়ি’ সংগঠনটিও গৌরীপুরে সোনার মানুষ তৈরীতে অগ্রনি ভুমিকা পালন করবে বলে আমার বিশ্বাস। এময় তিনি ওই সংগঠনের মাধ্যমে গৌরীপুর মাদক মুক্ত করা ও উন্নয়নের অংশ নেয়ার আহবান জানান। তিনি বলেন, এই সংগঠনের মুল কাজ থাকবে গৌরীপুর মাদক মুক্ত, বাল্য বিবাহ বন্ধ ও স্বাধীনতার চেতনা ধারণ করে সমাজ গঠনে কাজ করতে হবে। এই সংগঠনের প্রতিটি কর্মী সোনার মানুষ হিসেবে গড়ে ওঠতে হবে।
এমপি মজিব বলেন, আওয়ামী লীগ মানুষ মারার রাজনীতি করে না। খালেদা জিয়া পেট্রোল দিয়া মানুষ মারে। কারণ খালেদা জিয়া এখন আগুন সন্ত্রাসের নেত্রী। তার মূখে দেশে গণতন্ত্র উন্নয়ন শোভা পায় না। প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয়ের ডিজিটাল বাংলাদেশ গঠনে যুব সমাজকে এগিয়ে আসার আহবান জানান তিনি।
অনুষ্ঠানে শেখ বিপস্নবের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভুমি) কাউসার আজিজ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিধু ভুষণ দাস, গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম মিন্টু, সাধারণ সম্পাদক এইচএম খায়রম্নল বাশার, মহিলা কলেজের অধ্যড়্গ রম্নহুল আমিন ও ‘এসো গৌরীপুর গড়ি’ এর সম্মনয়ক আবু কাউসার চৌধুরী রন্টি প্রমুখ। উক্ত রক্তের গ্রুপ নির্ণয় অনুষ্ঠানে বিভিন্ন স্কুল কলেজের শিড়্গার্থীরা বিনামূল্যে তাদের রক্তের গ্রুপ পরীড়্গা করে।

সর্বশেষ আপডেটঃ ৮:০৬ অপরাহ্ণ | মে ৩১, ২০১৫