| বিকাল ৫:৩৭ - বৃহস্পতিবার - ২৪শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ৯ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - ২৯শে রবিউস সানি, ১৪৪৪ হিজরি

এক মাসের বিদ্যুৎ বিল ৫৫ কোটি রুপি !

অন লাইন ডেস্ক,৩১ মে ২০১৫, রবিবার:

এক আত্মীয়ের বিয়েতে দারুণ আমোদ-ফূর্তি করে বাড়ি ফেরেন কৃষ্ণ প্রসাদ। এই বিয়ের রেশে বেশ ক’দিন তার বেশ উচ্ছ্বাসে কাটার কথা থাকলেও বাড়িতে এসেই একেবারে যেন বাকশূন্য হয়ে পড়েন তিনি। এক মাসের বিদ্যুৎ বিল বাবদ তাকে ধরিয়ে দেওয়া হয়েছে অবিশ্বাস্য ৫৫ কোটি রুপির একটি রসিদ!

কৃষ্ণ প্রসাদ এই হতভম্ব অবস্থা কাটিয়ে উঠতে পারলেও পারেননি তার মা। বিলটি দেখার পর তিনি অসুস্থ হয়ে পড়েন। তৎক্ষণাৎ তাকে নিকটস্থ ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হয়।

সম্প্রতি অবিশ্বাস্য এই কাণ্ড ঘটেছে ভারতের ঝাড়খণ্ড অঙ্গরাজ্যের রাঁচিতে।

কৃষ্ণ প্রসাদের পাঁচ সদস্যের মধ্যবিত্ত পরিবার যে বাড়িতে বাস করে তার দু’টি শয়নকক্ষ থাকলেও এর কোনোটিতেই শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি) নেই । এমনকি তীব্র তাপদাহের কারণে রাজ্যের অন্য অঞ্চলের মতো তার বাড়িতেও নিয়ম করে লোডশেডিং হচ্ছিল। তারপরও এতো বিপুল অংকের বিদ্যুৎ বিল এলো কীভাবে?

ঝাড়খণ্ডের বিদ্যুৎ বিভাগ বলছে, দাফতরিক ভুলেই এই অমার্জনীয় ভুলটি হয়েছে। এ কারণে দু’জন কর্মকর্তাকে সাময়িক বরখাস্তও করা হয়েছে। এছাড়া, এ ঘটনার তদন্তও শুরু হয়েছে।

বিদ্যুৎ বিভাগের এই অনুশোচনার আগে ক্ষুব্ধ কৃষ্ণ প্রসাদ বলেন, ‘আপনি জানেন, ওদের ভুলের কারণে আমার মা প্রায় মরতে বসেছিলেন। আমি এই লোকদের কাঠগড়ায় দাঁড় করাবো।’

সর্বশেষ আপডেটঃ ৪:০৮ অপরাহ্ণ | মে ৩১, ২০১৫