| রাত ৮:৩৩ - মঙ্গলবার - ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

অভিনব প্রতিবাদ কবি নজরুল বিশ্ববিদ্যালয় সড়কে ধানের চারা রোপন

এইচ.এম জোবায়ের হোসাইন, ২৯ মে, শুক্রবার,
ময়মনসিংহের ত্রিশালে  জাতীয় কবি কাজী নজরম্নল ইসলাম বিশ্ববিদ্যালয় সংলগ্ন ত্রিশাল-নামাপাড়া সড়কটি সংস্কারের অভাবে ভেঙ্গে গর্ত হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। দীর্ঘদিন যাবত সড়কটির কোন মেরামত কাজ না করায় শুক্রবার এলাকাবাসী সড়কটিতে ধানের চারা রোপন করে অভিনব প্রতিবাদ জানাই। একই সাথে তারা কর্দমাক্ত রাস্তায় শুয়ে মানববন্ধন করে।

জানাযায়, ত্রিশাল পৌর শহরের গো-হাটা মোড় থেকে কবি নজরম্নল বিশ্ববিদ্যালয়ের শেষ মোড় পর্যনত্ম প্রায় ২ কিলোমিটার সড়ক দীর্ঘদিন যাবত সংস্কারের অভাবে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। বর্ষা মৌসুম আসার সাথে সাথেই সড়কটি ভেঙ্গে বড় বড় অনেকগুলো গর্ত হয়ে যাওয়ায় যান চলাচলে ভিঘ্ন ঘটছে। প্রতিনিয়তই ঘটছে কোন না কোন দুর্ঘটনা, বাড়ছে এলাকাবাসী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীদের দুর্ভোগ।Trishal Pic-1

এলাকাবাসী জানায়, সড়কটি দিয়ে যান চলাচলতো দুরের কথা হেটেও চলাচল করা যায় না। তাই প্রতিবাদ হিসেবে আমরা ধানের চারা রোপন করেছি। স্থানীয় এনামুল হক জানান, যতদিন পর্যনত্ম সড়কটি সংস্কার করা না হবে ততদিন পর্যনত্ম আমাদের এ আন্দোলন অব্যাহত থাকবে। এলাকাবাসী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দাবী, যান চলাচল ও জনসাধারনের যাতায়তের জন্য সড়কটি দ্রম্নত সংস্কার করার জোর দাবী জানিয়েছেন।

ত্রিশাল পৌর সভার মেয়র এবিএম আনিছুজ্জামান জানান, সড়কটি মেরামতের জন্য প্রজেক্ট দেওয়া হয়েছে। জুনে এটির টেন্ডার হবে এবং দ্রম্নত কাজ সম্পাদন করা হবে।

সর্বশেষ আপডেটঃ ৬:৫৩ অপরাহ্ণ | মে ২৯, ২০১৫