| রাত ১২:৩৩ - রবিবার - ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

কবি নজরুল ব্যক্তি বিশেষের কবি নয় –ধর্মমন্ত্রী

এইচ.এম জোবায়ের হোসাইন, ২৭ মে ২০১৫, বুধবার:
কবি নজরম্নল কোন ব্যক্তি বিশেষের কবি নয়। কোন ধর্ম বিশেষের কবি নয়, তিনি ছিলেন মানবতার কবি। কবি নজরম্নলের স্মৃতি ধারন করে রাখতে হবে আমাদের সকল কর্মকান্ডে। কবি নজরম্নল আমাদের চেতনার কবি, মানসিকতার কবি, মানবতার কবি।
কথাগুলো বলেছেন ধর্মমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্যড়্গ মতিউর রহমান। তিনি গতকাল বুধবার ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরম্নল ইসলামের ১১৬তম জন্ম জয়নিত্ম উপলড়্গে দরিরামপুর নজরম্নল মঞ্চে ৩দিন ব্যাপী অনুষ্ঠান মালার সমাপনী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, কবি নজরম্নল জনগণের কবি, তাকে সীমাবদ্ধ করবেন না। তাহলে তিনি বিশেষ ধর্মের কবি হয়ে যাবে। তিনি ছিলেন সকলের মনের প্রাণের কবি। স্থানীয় দাবীর প্রেক্ষিতে মন্ত্রী বলেন, অবশ্যই অবশ্যই ত্রিশালে একটি প্রতিষ্ঠানকে জাতীয় করণ করা হবে।
ময়মনসিংহের জেলা প্রশাসক মোসত্মাকিম বিলস্নাহ ফারম্নকীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ময়মনসিংহ-৮ এর জাতীয় সংসদ সদস্য মোঃ ফখরম্নল ইমাম, ভালুকার জাতীয় সংসদ সদস্য ডা. এম আমানুলস্নাহ, ত্রিশালের সাবেক জাতীয় সংসদ সদস্য হাফেজ রম্নহুল আমিন মাদানী, ত্রিশাল পৌর সভার মেয়র এবিএম আনিছুজ্জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আশরাফুল ইসলাম, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব নবী নেওয়াজ সরকার প্রমূখ।
অপরদিকে ৩দিন ব্যাপী নজরম্নল জন্ম জয়নিত্মর পাশাপাশি দরিরামপুর নজরম্নল একাডেমী মাঠে বসেছে নজরম্নল গ্রামীণ মেলা। স্থানীয় নজরম্নল ডিগ্রী কলেজ মাঠে বসেছে নজরম্নল ফার্নিচার মেলা। মেলায় ত্রিশাল ও আশপাশের উপজেলাসহ বৃহত্তর ময়মনসিংহ থেকে নজরম্নল ভক্তদেও পদরাচনায় মুখরিত এখন ত্রিশাল।

সর্বশেষ আপডেটঃ ৬:২৬ অপরাহ্ণ | মে ২৭, ২০১৫