| দুপুর ১২:২৭ - শুক্রবার - ২৫শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১০ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - ৩০শে রবিউস সানি, ১৪৪৪ হিজরি

টাইগারদের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা

অনলাইন ডেস্ক,২৭ মে ২০১৫, বুধবার:

বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের জন্য দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। আসন্ন টেস্ট সিরিজে এবি ডি ভিলিয়ার্সকে বিশ্রাম দেওয়া হয়েছে। ওয়ানডে সিরিজে বিশ্রাম পেয়েছেন পেসার ডেল স্টেইন ও অলরাউন্ডার ভারনন ফিল্যান্ডার।

আগামী জুলাই মাসে টাইগারদের বিপক্ষে দু’টি টেস্ট, তিনটি ওয়ানডে ও দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য বাংলাদেশ সফরে আসবে দক্ষিণ আফ্রিকা।

টেস্ট স্কোয়াডে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ব্যাটসম্যান রিজা হেন্ডরিকস, উইকেটরক্ষক ডেন ভিলাস, বাঁহাতি স্পিনার অ্যারণ ফাঙ্গিসো ও অনূর্ধ্ব-১৯ দলের ফাস্ট বোলার কাগিসো রাবাডা। প্রোটিয়াদের হয়ে চারজনই সীমিত ওভারের ক্রিকেট খেলেছেন।

টেস্ট স্কোয়াড: হাশিম আমলা (অধিনায়ক), ডিন এলগার, রিজা হেন্ডরিকস, ফাফ ডু প্লেসিস, স্টিয়ান ভান জিল, জেপি ডুমিনি, কুইন্টন ডি কক, ভারনন ফিল্যান্ডার, ডেল স্টেইন, মরনে মরকেল, অ্যারণ ফাঙ্গিসো, সিমন হার্মার, তেম্বা বাভুমা, কাগিসো রাবাডা ও ডেন ভিলাস।

ওয়ানডে স্কোয়াড: এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), হাশিম আমলা, কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসিস, রাইলি রুশো, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ফারহান বেহারদিয়ান, ক্রিস মরিস, মরনে মরকেল, ইমরান তাহির, কাগিসো রাবাডা, কাইল অ্যাবোট, অ্যারণ ফাঙ্গিসো, ওয়েইন পারনেল ও রায়ান ম্যাকলারেন।

টি-টোয়েন্টি স্কোয়াড: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), কুইন্টন ডি কক, রাইলি রুশো, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ডেভিড উইসি, ক্রিস মরিস, কাইল অ্যাবোট, কাগিসো রাবাডা, অ্যারণ ফাঙ্গিসো, এডি লি, ওয়েইন ফারনেল ও বোরান হেন্ডরিকস।

উল্লেখ্য, ০৫ জুলাই মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। একই মাঠে ১০ ও ১২ জুলাই ওয়ানডে সিরিজের প্রথম দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে। দু’দিন পর তৃতীয় ও শেষ একদিনের ম্যাচটি হবে চট্রগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ২১ জুল‍াই প্রথম টেস্ট ও ৩০ জুলাইয়ের দ্বিতীয় টেস্ট ম্যাচের মধ্য দিয়ে দেশে ফিরবে সফরকারীরা।

সর্বশেষ আপডেটঃ ৫:১৮ অপরাহ্ণ | মে ২৭, ২০১৫