| সকাল ৮:৩৫ - বৃহস্পতিবার - ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ - ১৯শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

বহিষ্কৃত হলেও ক্ষতিপূরণ পাচ্ছেন আনচেলত্তি

অনলাইন ডেস্ক,২৭ মে ২০১৫, বুধবার:

রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে বহিষ্কৃত হলেও ক্ষতিপূরণ পাচ্ছেন কার্লো আনচেলত্তি। তিন বছরের চুক্তির এক মৌসুম বাকি থাকাতেই ক্লাবের পক্ষ থেকে তাকে চার মিলিয়ন ইউরো দেওয়া হবে। ‘গোল ডট কম’ ওযেবসাইটের বরাত দিয়ে এমনটিই জানা গেছে।

উক্ত সূত্রমতে জানা যায়, চুক্তির শেষ মৌসুমের মোট বেতনের (৮ মিলিয়ন ইউরো) অর্ধেক আনচেলত্তিকে দেওয়‍া হবে। ৫৫ বছর এই ইতালিয়ান কোচ বাৎসরিক আয়ের পুরোটাই পাওয়ার কথা। কিন্তু, পুরো এক মৌসুম বাকি থাকতেই দায়িত্ব হাতছাড়া হওয়ায় তাকে চুক্তির শর্ত অনুযায়ী ৪ মিলিয়ান ইউরো প্রদান করা হবে।

২০১৩-১৪ মৌসুমে ফ্রেঞ্চ চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে রিয়ালের কোচের দায়িত্ব নেন আনচেলত্তি। তার অধীনে প্রথম মৌসুমেই বহুল প্রতীক্ষিত লা ডেসিমা’র (দশম চ্যাম্পিয়নস লিগ) শিরোপা ঘরে তোলে গ্যালাকটিকোরা। এছাড়াও উফেয়া সুপার কাপ, কোপা দেল রে ও ফিফা ক্লাব বিশ্বকাপের ট্রফি জিতে নেয় রোনালদো-বেনজেমারা।

কিন্তু, এ মৌসুমে রীতিমত শিরোপা খরায় ভোগে স্প্যানিশ জায়ান্টরা। এটিই আনচেলত্তির জন্য কাল হয়ে দাঁড়ায়। তিন বছরের চুক্তি হলেও দুই মৌসুম শেষেই তাকে গুডবাই বলে দেয় রিয়াল। তার স্থলাভিষিক্ত হওয়ার দৌড়ে আছেন নাপোলির কোচ রাফায়েল বেনিতেজ।

স্পেনের বিভিন্ন সংবাদমাধ্যমের বরাত দিয়ে জানা যায়, খুব শিগগিরই রিয়ালের কোচ হিসেবে দায়িত্ব নেবেন বেনিতেজ। নাপোলিতে আগামীকাল (বৃহস্পতিবার) প্রেস কনফারেন্সের মাধ্যমে তিনি নিজের অবস্থান তুলে ধরবেন। অন্যদিকে, লিভারপুল বা দ্বিতীয় মেয়াদে এসি মিলানের কোচের দায়িত্ব নিতে পারেন আনচেলত্তি।

সর্বশেষ আপডেটঃ ১:৩৬ অপরাহ্ণ | মে ২৭, ২০১৫