| বিকাল ৩:৩০ - সোমবার - ৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ২৫শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - ২৮শে রমজান, ১৪৪৫ হিজরি

করিমগঞ্জে পৌর কাউন্সিলরের বিরম্নদ্ধে গার্মেন্টকর্মীকে ধর্ষণের অভিযোগ

কিশোরগঞ্জ প্রতিনিধি ●২৬ মে ২০১৫, মঙ্গলবার:
কিশোরগঞ্জের করিমগঞ্জে পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর আনিছুর রহমান মেনু (৩৪)-র বিরম্নদ্ধে বিয়ের প্রলোভন দেখিয়ে এক গার্মেন্টকর্মীকে (১৮) ধর্ষণের অভিযোগ ওঠেছে। এ ব্যাপারে আজ মঙ্গলবার নির্যাতিত নারী থানায় এজাহার দিয়েছেন। পৌর কাউন্সিলর আনিছুর রহমান মেনু করিমগঞ্জ পৌর এলাকার কলাতলী গ্রামের মৃত সাদত আলীর ছেলে ও জাতীয় পার্টির পৌর কমিটির সাংগঠনিক সম্পাদক। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
পুলিশ ও এজাহার সূত্রে জানা যায়, কয়েক বছর ধরে একই গ্রামের ওই নারীকে পৌর কাউন্সিলর আনিছুর রহমান মেনু উত্ত্যক্ত করে আসছিলো। কিন’ মেনু বিবাহিত হওয়ায় মেয়েটি তার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হতে রাজি হয়নি। ওই নারী গাজীপুরের একটি সোয়েটার কারখানায় চাকরি নিলে সেখানে গিয়েও পৌর কাউন্সিলর মেনু তাকে নানাভাবে প্রলোভিত করার চেষ্টা করে ব্যর্থ হয়। সপ্তাহখানেক আগে গাজীপুর থেকে গার্মেন্টকর্মী ওই নারী বাড়িতে আসলে আবারো তাকে বিয়ের জন্য চাপ সৃষ্টি করে। গত ২৩শে মে দিবাগত রাতে মোবাইল ফোনে কৌশলে মেয়েটিকে তার বাড়ির পেছনে নিয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। ওই সময় ধর্ষিতার ডাকচিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে কাউন্সিলর মেনুকে আটক করে। পরে ওইদিন রাতে কাউন্সিলরের লোকজন মেয়েটির বাবাকে বিয়ের আশ্বাস দিয়ে তাকে ছাড়িয়ে নেয়। পরবর্তীতে বিয়েতে রাজি না হয়ে উল্টো মেয়েটি ও তার পরিবারের লোকজনকে কাউন্সিলরের পড়্গ থেকে খুন জখমের হুমকি দেয়া হয়। এ অবস্থায় আজ মঙ্গলবার দুপুরে এ ব্যাপারে নির্যাতিত ওই নারী থানায় অভিযোগ দায়ের করেন।
করিমগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র মিলি আক্তার ধর্ষণের ঘটনার সুষ্ঠু বিচার দাবি করে জানান, এর আগেও কাউন্সিলর মেনু ধর্ষণের ঘটনা ঘটিয়ে গ্রাম্যসালিশে আর্থিক জরিমানা দিয়েছে। স’ানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় অনেকে তার বিরম্নদ্ধে মুখ খুলতে সাহস পায় না বলেও তিনি মনত্মব্য করেন। করিমগঞ্জ থানার ওসি বজলুর রহমান অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে জানান, ঘটনাটি তদনত্ম করে দেখা হচ্ছে। অন্যদিকে তদনত্মকারী কর্মকর্তা এসআই শহর আলী জানান, দু’জনের মধ্যে দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্ক ছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে।

সর্বশেষ আপডেটঃ ৪:৩১ অপরাহ্ণ | মে ২৬, ২০১৫