| সন্ধ্যা ৬:৫৭ - সোমবার - ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৬ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

এফবিসিসিআইয়ের সভাপতি মাতলুব, প্রথম সহসভাপতি শফিউল

অনলাইন ডেস্ক | ২৫ মে ২০১৫, সোমবার,

২০১৫-১৭ বছরের জন্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সভাপতি হলেন নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান মাতলুব আহমাদ। প্রথম সহসভাপতি হিসেবে বিজিএমইএয়ের সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন এবং সহসভাপতি হচ্ছেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম।
জানা গেছে, আজ সোমবার বিকেল তিনটা পর্যন্ত এফবিসিসিআইয়ের সভাপতি, প্রথম সহসভাপতি এবং সহসভাপতি পদের ফরম জমা ও কেনার শেষ সময় ছিল। এ সময়ের মধ্যে সভাপতি পদে আবদুল মাতলুব আহমাদ, প্রথম সহসভাপতি পদে শফিউল ইসলাম মহিউদ্দিন এবং সহসভাপতি পদে মাহবুবুল আলম ছাড়া আর কেউ ফরম কেনেন নি। তাই তারাই আগামী দুই বছরের জন্য ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ এই সংগঠনটির নেতৃত্ব দেবেন।
এর আগে গত শনিবার এফবিসিসিআইয়ের ২০১৫-১৭ দ্বিবার্ষিক মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান মাতলুব আহমাদের নেতৃত্বাধীন উন্নয়ন পরিষদ। ওই দিন এফবিসিসিআই নির্বাচনে চেম্বার ও এসোসিয়েশন গ্রুপের নির্বাচিত ৩২ পরিচালক পদের বিপরীতে তিনটি প্যানেলে ৬৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। এর মধ্যে এফবিসিসিআই’র বর্তমান প্রথম সহ-সভাপতি মনোয়ার হাকীম আলীর নেতৃত্বাধীন চেম্বার গ্রুপ থেকে ‘স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ’ থেকে ১৪ জন এবং সৈয়দ মোয়াজ্জেম ও ড. কাজী এরতেজা হাসানের নেতৃত্বাধীন ‘ব্যবসায়ী ঐক্য পরিষদ’ থেকে ১৬ জন, মাতলুব আহমাদের নেতৃত্বাধীন, ‘উন্নয়ন পরিষদ’ থেকে চেম্বার ও এসোসিয়েশন গ্রুপ মিলে ৩২ জন এবং এসোসিয়েশন গ্রুপ থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন জাকিয়া সুলতানা মিথিলা।

সর্বশেষ আপডেটঃ ১০:৪৫ অপরাহ্ণ | মে ২৫, ২০১৫