| রাত ৯:৫৬ - বুধবার - ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ - ১৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

জাতীয় কবি নজরুলের জন্মজয়ন্তী উপলক্ষে ত্রিশালে র‌্যালী ও বিশ্ববিদ্যালয়ে ৩দিনের অনুষ্ঠান শুরু

শাহ আলম উজ্জ্বল,২৫ মে ২০১৫, সোমবার,
জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৬তম জন্মবার্ষিকী উপলক্ষে কবির বাল্যস্মৃতি বিজড়িত ত্রিশালে নজরূল র‌্যালী ও জাতীয় কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ৩ দিন ব্যাপী আলোচনা সভার আজ সোমবার সকালে উদ্বোধন করা হয়েছে। তিন দিন ব্যাপী জয়নত্মী উৎসবের উদ্বোধন করেন জন প্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব কবি ড.কামাল আবদুল নাসের চৌধুরী।
জাতীয় কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ৩ দিন ব্যাপী উদ্বোধনী অনুষ্ঠানে জন প্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব কবি ড.কামাল আবদুল নাসের চৌধুরী বলেন নজরুল ছিলেন মানবতার কবি, অসম্প্রদায়িক চেতনার কবি। নজরুল ছিলেন সত্যিকার ভাবে সমাজের জাতি ও গোষ্ঠীর চারণ কবি, বিদ্রোহী ও মানবতার কবি, নজরুলের অবদান ছিল অনন্য ও অপরিসীম। তার লেখা পড়লে এখনো রক্ত টকবগ করে উঠে। তার ২৩ বছরের সৃষ্টি কালে আমাদের দিয়ে গেছেন অসংখ্য গান ও কবিতা, নজরুলের মধ্যে কি যে নেই তা খুজে পাওয়া মুশকিল।
জাতীয় কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নজরুল অনুবাদক ও গবেষক অধ্যাপক ড. নিয়াজ জামান,জেলা প্রশাসক মুস-াকীম বিল্লাহ ফারুকী কাজল ও বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.সুব্রত কুমার দে প্রমুখ। জাতীয় কবির প্রতিকৃতিতে অতিথিরা পুস্পার্ঘ অর্পন করেন এবং নজরুল সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে উৎসবের যাত্রা শুরু হয়। এর আগে বিশ্বদ্যিালয় ক্যাম্পাসে প্রধান অতিথি জন প্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব কবি ড.কামাল আবদুল নাসের চৌধুরী ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজ উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানের পর অতিথিবৃন্দ মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।
এর আগে আজ সোমবার সকালে ত্রিশাল উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ থেকে একটি নজরুল র‌্যালী শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে দরিরামপুর নজরুল একাডেমি মাঠে নজরুল মঞ্চে গিয়ে শেষ হয়।

সর্বশেষ আপডেটঃ ৭:৩৬ অপরাহ্ণ | মে ২৫, ২০১৫