| দুপুর ১:৩২ - শুক্রবার - ১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ - ২০শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

গোল্ডেন বুট অ্যাওয়ার্ড জিতলেন সার্জিও আগুয়েরো

অনলাইন ডেস্ক ,২৫ মে ২০১৫, সোমবার:

ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা হিসেবে গোল্ডেন বুট অ্যাওয়ার্ড জিতেছেন ম্যানচেস্টার সিটির সার্জিও আগুয়েরো। আর্জেন্টাইন স্ট্রাইকার এ মৌসুমে ৩১ ম্যাচে ২৬টি গোল করেন। গত মৌসুমে এই পুরস্কার জেতেন লিভারপুলের সাবেক তারকা লুইস সুয়ারেজ।

রোববার (২৪ মে) রাতে সাউদাম্পটনের বিপক্ষে ২-০ গোলের জয় দিয়ে মৌসুম শেষ করে ম্যানসিটি। সিটিজেনদের হয়ে নির্ধারিত সময়ের দুই মিনিট আগে নিজের ২৬তম গোল আদায় করে নেন আগুয়েরো। এ ম্যাচের মধ্য দিয়ে প্রিমিয়ার লিগ থেকে বিদায় নেন সাবেক চেলসি তারকা ফ্রাঙ্ক ল্যাম্পার্ড।

আগুয়েরোর পর দ্বিতীয় অবস্থানে রয়েছেন টটেনহামের হ্যারি কেন। এই তরুণ ইংলিশ স্ট্রাইকার ৩৪ ম্যাচ খেলে ২১টি গোল করেন। চেলসির স্প্যানিশ তারকা দিয়েগো কস্তা ২০ গোল করে তৃতীয় স্থানে রয়েছেন। ব্রাজিলিয়ান বংশোদ্ভুত এই ফুটবলার ইনজুরি ও ফিটনেস সমস্যার কারণে এ মৌসুমে ২৬টি ম্যাচে অংশ নেন।

গোল্ডেন বুট ছাড়াও গোল্ডেন গ্লাভস অ্যাওয়ার্ড জেতেন ম্যানসিটির গোলরক্ষক জো হার্ট। এই ইংলিশ গোলরক্ষক পুরো মৌসুমে সর্বোচ্চ ১৪টি সেভ করেন। ১৩টি করে গোল সেভ করেন সোয়ানসি সিটির লুকাস ফ্যাবিয়ানস্কি, সাউদাম্পটনের ফ্রাসার ফর্সটার ও লিভারপুলের বেলজিয়ান গোলরক্ষক সিমন মিগনোলেট।

সর্বশেষ আপডেটঃ ৫:৩৪ অপরাহ্ণ | মে ২৫, ২০১৫