| সকাল ৯:০৪ - রবিবার - ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হাসপাতালের ক্লিয়ারেন্সের অপেক্ষায় পুলিশ

অনলাইন ডেস্ক ,২৪ মে ২০১৫, রবিবার:

বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমদকে জেরা করতে মেঘালয় পুলিশ ইন্দিরা গান্ধী বিশেষায়িত হাসপাতালের ক্লিয়ারেন্সের অপেক্ষায় রয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ যখনই বলবে তখনই তাকে জেরা করবে পুলিশ। সালাহ উদ্দিন আহমদ নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড সায়েন্সেস-এ চিকিৎসাধীন রয়েছেন। সিভিল হাসপাতাল থেকে তাকে গত বুধবার সেখানে স্থানান্তর করা হয়।  বৃহস্পতিবার বিকেলে সালাহ উদ্দিনের স্বাস্থ্যের অবনতি ঘটলে তাকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখা হয়। তিনি কিডনি, হৃদযন্ত্র, মূত্রাশয় ও ত্বকের সমস্যায় ভুগছেন। তবে শুক্রবার তার অবস্থা ‘স্বাভাবিক’ বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। শিলং শহরের পুলিশ সুপার ভিভেক সায়েম সাংবাদিকদের বলেছেন,‘সালাহ উদ্দিন আহমদ পুরোপুরি সুস্থ্য না হওয়ায় আমরা তাকে জিজ্ঞাসাবাদ করতে পারছি না।’

সালাহ উদ্দিনের স্ত্রী হাসিনা আহমদ শুক্রবার স্বামীর জামিনের আবেদন করেছেন প্রথম শ্রেণির বিচারিক আদালতে। আদালত আবেদনটি আমলে নিয়ে আগামী ২৯ মে শুনানির দিন ধার্য করেছেন। জামিন আবেদন করা হলেও সালাহ উদ্দিনকে আদালতে হাজির করা সম্ভব হয়নি।পুলিশ বলছে, বিএনপির এই নেতা সুস্থ্য হলেই তাকে আদালতে তোলা হবে। তার বিরুদ্ধে ভারতে অবৈধ অনুপ্রবেশের অভিযোগ আনা হবে। বিচারে দোষী সাব্যস্ত হলে ফরেনার্স অ্যাক্ট লঙ্ঘনের দায়ে তার সর্বোচ্চ পাঁচ বছরে জেল হতে পারে। শিলং আদালতের একজন সরকারি কৌঁসুলি জানিয়েছেন, জামিন আবেদনে হাসিনা আহমদ উল্লেখ করেছেন যে, তার স্বামী সালাহ উদ্দিন চলতি বছরের ১০ মার্চ নিখোঁজ হন। সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকে বাসা থেকে তুলে নিয়ে যায়। আবেদনে বলা হয়েছে, সালাহ উদ্দিন আহমদ গুরুতর অসুস্থ। সুস্থ্য হওয়ার জন্য বিদেশে উন্নত চিকিৎসার প্রয়োজন তার।সালাহ উদ্দিনের পরিবার তাকে সিঙ্গাপুরে চিকিৎসা করাতে চান। কিন্তু ভারত থেকে তাকে সিঙ্গাপুর নেয়া যাবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে।

অনুপ্রবেশের অভিযোগে অভিযুক্ত ব্যক্তিকে তৃতীয় কোনো দেশে চিকিৎসা করানো যাবে কিনা সে ব্যাপারে ফরেনার্স অ্যাক্টে স্পষ্ট নির্দেশনা নেই। দুই মাস ‘নিখোঁজ’ থাকার পর ১১ মে শিলংয়ে সালাহ উদ্দিন আহমেদের খোঁজ পাওয়া যায়। কিন্তু তিনি কিভাবে শিলং গেলেন তার রহস্য এখন পর্যন্ত উন্মোচিত হয়নি।

সর্বশেষ আপডেটঃ ১:৩৩ অপরাহ্ণ | মে ২৪, ২০১৫