| সকাল ১১:২৩ - শুক্রবার - ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৩ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ঈশ্বরগঞ্জে বিষ প্রয়োগে ২লাখ টাকার মাছ নিধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি, ২৩ মে ২০১৫, শনিবারঃ
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিষ প্রয়োগে ২লাখ টাকার মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার তারম্নন্দিয়া ইউনিয়নের শ্রীপুরজিথর গ্রামে কয়েকজন মৎস ব্যবসায়ীর যৌথ পুকুরে বিষ প্রয়োগ করে ওই মাছ নিধন করা হয়।
অভিযোগে জানাযায়, উপজেলার তারম্নন্দিয়া ইউনিয়নের শ্রীপুরজিথর গ্রামের ফজলু মেম্বার, শফিকুল ইসলাম, আমিনুল ইসলাম, শাহজাহান ও কলম উদ্দিনের বানিজ্যিক ভাবে মাছ চাষ করা একটি যৌথ পুকুরে গত ২০শে মে গভীর রাতে কে বা কাহারা বিষ প্রয়োগ করলে প্রায় ২লাখ টাকার বিভিন্ন প্রজাতির দেশীয় মাছ মারা যায়।
এ বিষয়ে মৎস্য চাষী ফজলু মেম্বার জানান, কে বা কাহারা বিষ প্রয়োগ করেছে তা চোখে না দেখলেও পূর্বশত্রম্নতা পূর্ব শত্রম্নতার জের ধরে পুকুরে বিষ প্রয়োগ করতে পারে বলে তার সন্দেহ হয়। এব্যপারে অভিযুক্তদের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাদের না পাওয়া বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
তারম্নন্দিয়া ইউনিয়নের চেয়ারম্যান জাহিদ হাসান জানান, মাছ মারা যাওয়ার কথা শুনে তিনি ঘটনাস্থল পরিদর্শণ করে এসেছেন তবে কি কারণে মারা গেছে তা বুঝা যাচ্ছে না।
মৎস্য কর্মকর্তা হিরণ চন্দ্র জানান, আলামত সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। রির্পোট না আসা পর্যনত্ম কিছু বলা যাচ্ছে না। উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিব কুমার সরকার জানান, বিষয়টি নিয়ে কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেবেন।

সর্বশেষ আপডেটঃ ৫:৪১ অপরাহ্ণ | মে ২৩, ২০১৫