| রাত ১২:১৩ - শনিবার - ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১লা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

আইপিএল ফাইনালে মুম্বাইয়ের প্রতিপক্ষ চেন্নাই

অনলাইন ডেস্ক ,২৩ মে ২০১৫, শনিবার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অষ্টম আসরে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিং ধোনির চেন্নাইকে ইডেন গার্ডেনসের ফাইনালে ২৪ মে লড়তে হবে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে। এক বল হাতে রেখে বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে হারিয়েছে চেন্নাই।

আগে ব্যাট করা ব্যাঙ্গালুরু তারকা সমৃদ্ধ ব্যাটসম্যানদের নিয়েও ৮ উইকেট হারিয়ে মাত্র ১৩৯ রান সংগ্রহ করে। ওপেনার বিরাট কোহলি ১২ রান করে ফিরে গেলেও আরেক ওপেনার ক্রিস গেইল ইনিংস সর্বোচ্চ ৪১ রান করেন। ক্যারিবীয় এ ব্যাটিং দানব ৪৩ বলে দুটি চারের সঙ্গে তিনটি ছক্কা হাঁকান।

মাঝে এবিডি ভিলিয়ার্স ১ এবং মানদিপ সিং ৪ রান করে বিদায় নিলে পাঁচ নম্বরে ব্যাট হাতে নামা দিনেশ কার্তিক করেন ২৬ বলে ২৮ রান। এছাড়া দলের দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান আসে সরফরাজ খানের ব্যাট থেকে। ২১ বলে সরফরাজ চারটি চারের সাহায্যে তার ইনিংসটি সাজান।

চেন্নাইয়ের হয়ে ৪ ওভার বল করে আশিস নেহারা ২৮ রান দিয়ে ব্যাঙ্গালুরুর তিনটি উইকেট তুলে নেন। এছাড়া একটি করে উইকেট পান রবিচন্দ্রন অশ্বিন, মোহিত শর্মা, সুরেশ রায়না আর ডোয়াইন ব্রাভো।

১৪০ রানের সহজ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৯.৫ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে জয় তুলে নেয় চেন্নাই। ওপেনার মাইক হাসির ৫৬ রানে ভর করে ফাইনালের টিকিট নিশ্চিত করে ধোনি বাহিনী। হাসি ৪৬ বলে তিনটি চারের সঙ্গে দুটি ছক্কা হাঁকান।

এছাড়া চেন্নাই দলপতি ২৯ বলে ২৬ রান করেন। আর ওপেনিংয়ে নামা ডোয়াইন স্মিথ ১৭, ফাফ ডু প্লেসিস ২১ রান করেন।

ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন আশিস নেহারা।

সর্বশেষ আপডেটঃ ১২:৫৪ অপরাহ্ণ | মে ২৩, ২০১৫