| সকাল ৬:৫২ - শনিবার - ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মোটরসাইকেল নিবন্ধনের জন্য ১৫ দিন সময়

অনলাইন ডেস্ক,১৭ মে ২০১৫, রবিবার:
সারা দেশে যাঁরা নিবন্ধন ছাড়াই অবৈধভাবে মোটরসাইকেল চালাচ্ছেন তাদের ১৫ দিন সময় বেঁধে দিয়েছে পুলিশ। নিবন্ধনবিহীন মোটরসাইকেল ধরতে আগামি ৩ জুন সারাদেশে অভিযান শুরম্ন হবে বলে পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক জানিয়েছেন।
আজ রোববার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “আগামী ১৫ দিনের মধ্যে মোটরসাইকেল নিবন্ধনের সময় দেওয়া হল।” তিনি জানান, পুলিশের অভিযান শুরম্ন হলে কেউ নিবন্ধনের কাগজ দেখাতে না পারলেও বিআরটিএতে নিবন্ধনের টাকা জমা দেওয়ার রসিদ দেখালেও চলবে। কিন্ত  কোনো কাগজ দেখাতে না পারলে সেই মোটরসাইকেল পুলিশ নিজেদের হেফাজতে নেবে। যতদিন না বাহক কাগজ দেখাতে পারেন ততদিন বাহনটি পুলিশের কাছে থাকবে। রাজধানীতে বেপরোয়া চলাচলের কারণে এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবাদুল কাদের দুই চাকার এ বাহনটিকে ‘মূর্তিমান আতঙ্ক’ বলেছিলেন।
গতবছর বিআরটিএর একটি অনুষ্ঠানে অংশ নিয়ে মন্ত্রী বলেন, মোটর সাইকেলের উৎপাতে ফুটপাতে পথচারীরা শান্তিমমতো চলাচল করতে পারে না। এরা মূর্তিমান আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে। মোটরসাইকেলকে রাজধানীতে সড়ক দুর্ঘটনার একটি বড় কারণ হিসাবে চিহ্নিত করে সে সময় মন্ত্রী মোটরসাইকেলের অবৈধ চলাচল বন্ধ এবং ‘বেপরোয়া চালকদের’ বিষয়ে কঠোর ব্যবস্থা নেয়ার কথাও বলেছিলেন।
পুলিশ সদর দপ্তরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মোখলেছুর রহমান, মাইনুর রহমান চৌধুরী, যুগ্ম কমিশনার মনিরম্নল ইসলামসহ শীর্ষ কর্মকর্তারা উপসি’ত ছিলেন। এফএনএস:

সর্বশেষ আপডেটঃ ৯:০৬ অপরাহ্ণ | মে ১৭, ২০১৫