| রাত ৯:৩৯ - বুধবার - ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ - ১৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

বেতন-ভাতা না পেয়ে বাকৃবির প্রশাসনিক ভবনে তালা দিয়েছে কর্মচারীরা

স্টাফ রিপোর্টার, ১৩ এপ্রিল, বৃধবার,
এপ্রিল মাসের বেতন-ভাতা না পেয়ে আজ বুধবার সকালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) প্রশাসনিক ভবন ও কোষাধ্যক্ষ কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীরা। জানাযায় বিশ্ববিদ্যালয়ে গত ৩৬ দিন যাবৎ ভিসি না থাকায় শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা কেউই গত এপ্রিল মাসের বেতন-ভাতা পাননি।
বুধবার সকাল সাড়ে ১০টায় ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবন থেকে বের হয়ে প্রশাসনিক ভবনের সামনে জড়ো হয়ে অবস্থান ধর্মঘট শুরু করে। পরে বেলা ১১ টার দিকে তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও কোষাধ্যক্ষের কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়। এসময় প্রশাসন ভবনে দুজন কর্মকর্তা আটকা পড়েন। বাকীরা ঘটনার আগেই বুঝতে পেরে ভবন থেকে বেরিয়ে যান। এতে প্রশাসন ভবনের বিভিন্ন একাডেমিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। কর্মচারীরা প্রশাসন ভবনের সামনে বিক্ষোভ ও সমাবেশ করেন। এর আগে গত সোমবার ও মঙ্গলবার একই দাবিতে তাঁরা কাজ ফেলে বিক্ষোভ কর্মসূচি পালন করেন।
অবস্থান ধর্মঘটে কর্মচারী নেতারা জানান, এক মাসেরও বেশি সময় ধরে ভিসি নিয়োগ না হওয়ায় গত মাসের বেতন তুলতে পারেননি। ফলে তাদের সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে। এ অবস্থায় তারাঁ অবিলম্বে বেতন-ভাতা পরিশোধের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহবান জানান। অন্যথায় যে কোন দাফতরিক কর্মকাণ্ড থেকে বিরত থাকবে বলে ঘোষণা দেয় তারাঁ।

সর্বশেষ আপডেটঃ ৫:৫৪ অপরাহ্ণ | মে ১৩, ২০১৫