| সকাল ৭:০৫ - শনিবার - ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১লা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ব্রাজিল দলে থাকছেন কাকা,নেতো,ফ্রেডরা

অন লাইন ডেস্ক, ১২ মে ২০১৫, মঙ্গলবার:

ঘরের মাটিতে বিশ্বকাপ জিততে না পারার হতাশা নিয়ে কোপা আমেরিকায় দৃষ্টি ব্রাজিলের। আসন্ন কোপা আমেরিকার আসরে অংশ নিতে আগেই ২৩ সদস্যের ব্রাজিল দল ঘোষণা করে দেশটির ফুটবল ফেডারেশন। এবারে দলটিতে যুক্ত হল আরও সাতজন ফুটবলার।

আগামী ১১ জুন থেকে চিলিতে শুরু হতে যাওয়া দক্ষিণ আমেরিকা অঞ্চলের সবচেয়ে বড় এ ফুটবল আসরে আগের ২৩ জনের সঙ্গে দুঙ্গা জায়গা করে দিয়েছেন দেশটির অভিজ্ঞ ফুটবল তারকা কাকাকে। এছাড়া রয়েছেন নেতো, জিল, ফেলিপে অ্যান্ডারসন, ফ্রেড, রাফায়েল আলকানতারা ও লিওনার্দো দামিয়াও।

দুঙ্গার ঘোষিত দল থেকে ইনজুরির কারণে ছিটকে পড়েন চেলসির তারকা অস্কার। এদিকে ব্রাজিল দলে সুযোগ হয়নি বার্সেলোনার তারকা দানি আলভেজের।

বিশ্বকাপের ব্যর্থ মিশন শেষে নেইমারের ব্রাজিল এখন পর্যন্ত অপরাজিত রয়েছে। বিশ্বকাপের পর সেলেকাওরা হারিয়েছে বর্তমান রানার্সআপ আর্জেন্টিনাকে। এছাড়া জাপান, চিলি, কলম্বিয়া, অস্ট্রিয়া, তুরস্ক, ইকুয়েডর আর ফ্রান্সকে হারিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়ায় নেইমার বাহিনী।

আগের ঘোষিত ২৩ সদস্যের ব্রাজিল দল‍:

গোলরক্ষক: জেফারসন, দিয়েগো আলভেজ, মার্সেলো গ্রোহি।

ডিফেন্স: ডেভিড লুইজ, মারকুইনহোস, থিয়াগো সিলভা, মিরান্ডা, দানিলো, মার্সেলো, ফেলিপ লুইস, ফ্যাবিনহো।

মিডফিল্ডার: লুইস গুস্তাভো, ফার্নান্দিনহো, এলিয়াস, ক্যাসেমিরো, এভারটন রিবেরিও, দগলাস কস্তা, উইলিয়ান, কোউতিনহো।

ফরোয়ার্ড: নেইমার, দিয়েগো তারদেলি, রোবিনহো, রবার্তো ফারমিনো।

জুনের ১৪ তারিখ পেরুর বিপক্ষে ম্যাচ দিয়ে ৪৪তম কোপা আমেরিকার মিশন শুরু করবে ব্রাজিল। ‘সি’ গ্রুপে ব্রাজিলকে লড়তে হবে পেরু, কলম্বিয়া আর ভেনেজুয়েলার বিপক্ষে।

সর্বশেষ আপডেটঃ ৪:২৯ অপরাহ্ণ | মে ১২, ২০১৫