| রাত ৯:১৮ - মঙ্গলবার - ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

প্রতিশোধের ম্যাচ খেলতে নামছে মেসি বাহিনী

অনলাইন ডেস্ক | ৬ মে ২০১৫, বুধবার:

ইউরোপ সেরার লড়াইয়ে আজ রাতে মাঠে নামছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ ও স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। ফুটবল প্রেমীদের জন্য এ ম্যাচটি দারুণ রোমাঞ্চকরও বটে। কারণ চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় সেমিফাইনালের প্রথম লেগে জার্মান শিরোপাধরীদের বিপক্ষে প্রতিশোধের ম্যাচ খেলতে নামছে কাতালানরা।

বাংলাদেশ সময় রাত পৌনে একটায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

সর্বশেষ ২০১৩ সালের সেমিফাইনালের দুই লেগে মিলিয়ে বার্সাকে ৭-০ গোলে বিধ্বস্ত করেছিল বায়ার্ন। সেবার বাভারিয়ানরা জাপ হেইনকেসের অধীনে ট্রেবলও জিতেছিল। তবে এবারের প্রেক্ষাপট কিছুটা ভিন্ন। কারণ তখনকার বার্সা কোচ পেপ গার্দিওলা এবার ঘরের শত্রু। বায়ার্নের কোচ হবার পর এটিই সাবেক দলের বিপক্ষে তার প্রথম অ্যাসাইনমেন্ট।

এদিকে এ ম্যাচের আগে গার্দিওলা শিষ্যরা অবশ্য খুব একটা স্বস্তিতে নেই। কারণ ডিএফবি পোকালের সেমিফাইনাল ও লিগের একটি ম্যাচে হেরে কিছুটা পিছিয়ে আছে তারা। সেই সঙ্গে ইনজুরির কারণে পাচ্ছে না দলের দুই সেরা স্ট্রাইকার আরিয়েন রোবেন ও ফ্রাঙ্ক রিবেরিকে।

তবে ডর্টমুন্ডের বিপক্ষে ম্যাচে চোয়াল ভাঙলেও এ ম্যাচে ফিরতে পারেন দলের অন্য স্ট্রাইকার রবার্ট লেভনডস্কি। আর দীর্ঘ ইনজুরির পর ফিরছেন জাভি মার্টিনেজ।

এদিকে আজকের ম্যাচের আগে ফুরফুরে মেজাজে আছে বার্সা। কাতালানরা সব প্রতিযোগিতা মিলিয়ে সর্বশেষ ১৬ খেলার ১৫টিতেই জিতেছে। আর প্রায় প্রতি ম্যাচেই গোল করে দারুণ ফর্মে রয়েছেন বিশ্বসেরা তিন স্ট্রাইকার লিওনেল মেসি, নেইমার ও লুইস সুয়ারেজ।

দলে নেই কোন ইনজুরি সমস্যা। তবে ক্যাম্প ন্যু’র প্রথম লেগের খেলায় গার্দিওলার ফিরে আসাকে গুরুত্বের সঙ্গে দেখছেন বার্সা প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তেমেউ।

বার্তেমেউ বলেন, ‘এ ম্যাচে কাউকেই ফেভারিট বলা যাচ্ছে না। ক্যাম্প ন্যু’র খেলায় দুটি সেরা দলের ম্যাচ হবে। আর বায়ার্ন কোচ গার্দিওলা আমাদের সম্পর্কে ভালোই জানে। ম্যাচ শেষে আমরা তাকে সম্মান জানাবো।’

গার্দিওলা বার্সার কোচ থাকাকালীন কাতালানদের হয়ে চ্যাম্পিয়নস লিগ সহ সর্বমোট ১৪টি শিরোপা জিতেছিলেন।

এদিকে দু’দলের সর্বশেষ পাঁচবারের মুখোমুখি সাক্ষাতে অবশ্য বায়ার্নের পাল্লা ভারি। তিন জয়ের পাশাপাশি একটি ম্যাচ ড্র করেছে বাভারিয়ানরা। আর একটি ম্যাচ জিতেছে বার্সা। তবে সাম্প্রতিক ফর্মের বিচারে কাতালানরা আজকের ম্যাচটি জিতে ফাইনালে এক পাঁ দিয়ে রাখলে বিস্ময়ের কিছু থাকবে না।

সর্বশেষ আপডেটঃ ৪:৪৩ অপরাহ্ণ | মে ০৬, ২০১৫