| ভোর ৫:২৪ - বৃহস্পতিবার - ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৩ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

তারাকান্দার ভ্যান চালক রাজ্জাক হত্যা মামলার রায়ে ৪ জনের মৃত্যুদণ্ড

শাহ আলম উজ্জ্বল,
ময়মনসিংহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের বিজ্ঞ বিচারক আজ সোমবার তারাকান্দার চাঞ্চল্যকর ভ্যান চালক ও মুরগী ব্যবসায়ী আব্দুর রাজ্জাক ফকির হত্যা মামলার রায়ে ৪ জনের মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন।

ময়মনসিংহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের বিজ্ঞ বিচারক মোহাম্মদ জহিরুল কবির আজ সোমবার বিকেলে এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলো- তারাকান্দা উপজেলার মধুপুর বটতলা বাজারের মীর জাহান (২৫), এমদাদুল হক (২৩), আনিসুর রহমান (২২) ও জিয়াউল ইসলাম (২৩)।

মামলার সংক্ষিপ্ত বিবরনে জানাগেছে ২০০৮ সালের ১৫ অক্টোবর রাতে তারাকান্দা উপজেলার বটতলা বাজারের ভ্যান চালক (মুরগী ব্যবসায়ী) আব্দুর রাজ্জাক ফকির বাড়ী ফেরার পথে মৃত্যুদন্ড প্রাপ্তরা তার গতিরোধ করে ১৪ হাজার টাকা ছিনিয়ে নিয়ে তাকে উপর্যুপরি কুপিয়ে হত্যা করে রাস্তার উপর ফেলে পালিয়ে যাবার সময় স্থানীয়রা মীর জাহানকে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করে। এ ঘটনায় নিহতের বড় ভাই হজরত আলী ফকির বাদী হয়ে মৃত্যুদন্ড প্রাপ্ত চারজনকে আসামী করে তারাকান্দা থানায় একটি হত্যা মামলা -১৪(১০)২০০৮ দায়ের করে।

দীর্ঘ আট বছর পর সাক্ষ্য-প্রমান শেষে আজ সোমবার বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের বিজ্ঞ  বিচারক মোহাম্মদ জহিরুল কবির এই রায় ঘোষণা করেন। রায়ে আদালতের বিজ্ঞ বিচারক মামলার দুটি ধারায় ৩০২ ও ৩৯৪ দণ্ড বিধিতে ওই চারজনকে মৃত্যুদণ্ড ও আরো ১০ বছর করে কারাদণ্ড প্রদান করেছেন। মৃত্যুদন্ড প্রাপ্তরা বর্তমানে জেল হাজতে রয়েছে। রায়ে নিহতের পরিবার সনে-াষ প্রকাশ করেছেন।

সর্বশেষ আপডেটঃ ৮:৫৩ অপরাহ্ণ | মে ০৪, ২০১৫