| বিকাল ৫:২৯ - মঙ্গলবার - ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - ৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

পূর্বধলার ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে টিন ও চেক বিতরণ

 

তিলক রায় টুলু

শনিবার পূর্বধলা উপজেলার বিশকাকুনি ইউনিয়নের ধোবারুহী ও ভটপুর গ্রামের উপর এক প্রলয়ংকরী ঘূর্ণিঝড় আঘাতে ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হয়েছে এই দুই গ্রামের ৩০টির মতো পরিবার। খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল বীরপ্রতীক ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ক্ষতিগ্রস্থদের মাঝে তাৎক্ষনিকভাবে ঢেউটিন ও চেক বিতরণের ব্যবস্থা করেন।
সরেজমিন তথ্য সংগ্রহকালে স্থানীয় লোকজনের সাথে আলাপ করে জানাযায়, শনিবার বেলা ১১টার দিকে চারদিক অন্ধকার করে হঠাৎ ধেয়ে আসে ঘূর্ণিঝড় এবং আঘাত হানে ধোবারুহী ও ভটপুর গ্রামের উপর। মাত্র কয়েক সেকেন্ডস্থানী ঝড়টি চোখের পলকে লন্ডভন্ড করে দেয় দু’গ্রামের বেশ ক’টি বাড়ি। ক্ষতিগ্রস্থ হয় ধোবারুহী গ্রামের ২৫টি ও ভটপুর গ্রামের ৫টি পরিবার। ক্ষতিগ্রস্থরা হচ্ছেন, ধোবারম্নহী গ্রামের নাছিমা আক্তার, আঃ হামিদ, বাদশা মিয়া, আঃ কুদ্দুছ, ফজলুর রহমান, হকমিয়া, আঃ হামিদ, শফিকুল ব্যাপারি, সাত্তার মন্ডল, বাচ্চু ব্যাপারি, সুফিয়া বেগম, নূরুল হুদা, ফিরোজ মিয়া, হাফিজ উদ্দিন, খোরশেদ মিয়া, ফিরোজা বেগম, শফিকুল ইসলাম, সূরুজ মিয়া, শাহাব উদ্দিন, কুলছুম, দুলাল মিয়া, বাদশা তালুকদার, কাজল তালুকদার, আঃ গনী, শিল্পী বেগম ও ভটপুর গ্রামের সাইদুল ইসলাম, শহীদ মিস্ত্রি, সখিনা বেগম, আলী হোসেন খাঁ ও রোজিনা বেগম। খবর পেয়ে এলাকায় অবস’ানকারী স’ানীয় সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল বীরপ্রতীক ঘটনাস’ল পরিদর্শন করেছেন এবং ঘূর্ণিঝড়ে ড়্গতিগ্রস’দের জন্য তাৎড়্গনিকভাবে ত্রান সামগ্রীর ব্যবস’া করেন। রোববার ধোবারম্নহী বাজারে ঢেউটিন ও চেক বিতরণ উপলড়্গে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল বীরপ্রতীক এতে প্রধান অতিথি হিসেবে উপসি’ত থেকে ঢেউটিন ও চেক বিতরণ করেন। বিশকাকুনী ইউনিয়ন আ’লীগের সভাপতি আবুল কাসেম মন্ডলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সূভাষ চন্দ্র ধর এর সঞ্চালনায় এ সময় অন্যান্যের মাঝে উপসি’ত ছিলেন উপজেলা প্রকল্প বাসত্মবায়ন কর্মকর্তা মীর মোর্শেদ রানা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হোসনে আরা বেগম লূৎফা, উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি হাছান ইমাম, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ গোলাম মোস-ফা, পূর্বধলা থানার ও.সি মুশফিকুর রহমান, উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ আইন উদ্দিন আকন্দ, মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নিজাম উদ্দিনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সর্বশেষ আপডেটঃ ৭:০৯ অপরাহ্ণ | মে ০৩, ২০১৫