| সকাল ৭:০১ - রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

নেত্রকোনায় জমি নিয়ে বিরোধে হামলায় নারীসহ আহত ১০

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনা সদর উপজেলার রৌহা ইউনিয়নের কচুডোয়ারি গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে শনিবার বিকেলে প্রতিপক্ষের হামলায় নারীসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে সাহেরা বেগম(৬০), রুবেল মিয়া(১৮), রাজিব (১৬), দ্বীন মোহাম্মদকে(২৫) নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে এবং মোখশেদ মিয়া(৭২), সাহেরা খাতুন(৪৫), মো. শাহজাহান(৩৫), লাইলী বেগম(৩৮), নূরজামালকে(৩৬) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলাকারীরা প্রতিপক্ষের বাড়িঘরও ভাংচুর করে।
জানা গেছে, সদর উপজেলার রৌহা ইউনিয়নের কচুডোয়ারি গ্রামের মোখশেদ মিয়ার সাথে দীর্ঘনি ধরে একই গ্রামের মনিক মিয়ার জমি নিয়ে বিরোধ চলছিল। মোকশেদ মিয়া শনিবার সকালে তার লোকজন নিয়ে বিরোধপূর্ন জমিতে ধান কাটতে গেলে মানিক মিয়া লোকজন নিয়ে বাধা দেয়। এ নিয়ে দুই পক্ষের লোকজনের মধ্যে বাকবিতন্ডা হয়। পরে মানিক মিয়া মাইকে ঘোষণা দিয়ে লোকজন জড়ো করে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মোকশেদ মিয়ার বাড়িতে হামলা চালায় এবং বাড়ির লোকজনকে বেধরক মারপিট করে। এতে মোখশেদ মিয়া, সাহেরা বেগম, সাহেরা খাতুন, লাইলীসহ অন্তত ১০ জন আহত হয়। আহতদের হাসপাতালে নেয়ার পথে মানিক মিয়ার লোকজন পথরোধ করে। খবর পেয়ে নেত্রকোনা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।
নেত্রকোনা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম মাসুদুল আলম বলেন, দুই পক্ষের জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে হামলা ও ভাংচুরের ঘটনাটি ঘটেছে। এ ব্যাপারে এখনও থানায় কেউ লিখিত অভিযোগ করেনি।

সর্বশেষ আপডেটঃ ৬:৩৮ অপরাহ্ণ | মে ০৩, ২০১৫