| রাত ৮:৫৮ - শুক্রবার - ২৫শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১০ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - ৩০শে রবিউস সানি, ১৪৪৪ হিজরি

শেষ দিনের আগে বাংলাদেশর সংগ্রহ ২৭৩/০

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্টের আর বাকি একদিন। এর মধ্যে প্রথম দিনে বাংলাদেশ ও পাকিস্তান প্রায় পাশাপাশি থেকেই লড়েছে। দ্বিতীয় আর তৃতীয় দিনটায় আধিপত্ত দেখিয়েছে পাকিস্তানই।

তবে, চতুর্থদিনটা ছিল সম্পূর্ণ ভিন্ন রকম। সকালের সেশনে পাকিস্তানের পাঁচ উইকেট ফেলে দিয়ে, দিন শেষ হওয়ার আগ অবধি বাংলাদেশ যোগ করেছে ২৭৩ রান। আর তাতে স্বাগতিকদের একটা উইকেটেরও পতন ঘটাতে পারেনি পাকিস্তান।

সকালের সেশনটায় রাজত্ব করেছেন তাইজুল ইসলাম। জিম্বাবুয়ের বিপক্ষে গত বছর বাংলাদেশের ইতিহাসের সেরা বোলিং ফিগারের মালিক হওয়া তাইজুল এবারও নিয়েছেন ছয় উইকেট। আর তাতে চতুর্থ দিন সকালে পাঁচ উইকেটে ৫৩৭ রান নিয়ে দিন শুরু করা পাকিস্তান অল আউট হওয়ার আগে যোগ করে আর মাত্র ৯১ রান।

আর ব্যাটিংয়ের পুরোটা সময়ই দুই ওপেনারের; তামিম ইকবাল ও ইমরুল কায়েসের। তামিম ইকবাল পেয়ে গেছেন সপ্তম সেঞ্চুরি। তিনিই এখন টেস্টে বাংলাদেশের সর্বোচ্চ সেঞ্চুরির মালিক। ইমরুলও নিজের তৃতীয় সেঞ্চুরি পেয়ে গেছেন। দু’জনের মিলে করা ২৭৩ রানই এখন টেস্টে বাংলাদেশে সর্বোচ্চ রানের জুটি।

ছাড়িয়ে গেছেন বছর দুই আগে শ্রীলঙ্কার বিপক্ষে গলে করা মোহাম্মদ আশরাফুল ও মুশফিকুর রহিমের ২৬৭ রানের জুটিকে। তামিম ও ইমরুল যথাক্রমে ১৩৮ ও ১৩২ রানে অপরাজিত আছেন।

পাকিস্তানের চেয়ে বাংলাদেশ এখন ১০ উইকেট হাতে রেখে মাত্র ২৩ রান পিছিয়ে। পঞ্চম দিনে খুব ‘ভয়াবহ’ কিছু না ঘটলে এই টেস্টের ভাগ্যে ড্র’ই লেখা হয়ে গেলো!

সর্বশেষ আপডেটঃ ৫:৫৩ অপরাহ্ণ | মে ০১, ২০১৫