| দুপুর ২:২৯ - রবিবার - ১৫ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩১শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ - ১১ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ময়মনসিংহে এবার প্যাকেট নয় ৩১৫ গ্রাম মিষ্টির রস দিয়ে প্রতারনা, জরিমানা আদায়

ফাহিম মোঃ শাকিলঃ  ময়মনসিংহে বেশ কয়েকবার মিষ্টির প্যাকেটের ওজন বেশি থাকার কারনে বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে জরিমানা আদায় করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ময়মনসিংহ। এবার অভিযানে মিষ্টির দোকানে বিক্রির আগেই প্যাকেটে ৩১৫ গ্রাম রস পাওয়া যায়।

 

১১ অক্টোবর বুধবার সদর উপজেলায় নিয়মিত বাজার অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শাহ আলম।

 

এছারা অভিযানে জেলা স্যানিটারী ইন্সপেক্টার আবুল কালাম আজাদ, জেলা বাজার কর্মকর্তা ঝিল্লুল বারী ভুইঞা, জেলা CAB এর সাধারণ সম্পাদক গোলাম রহমান ফিলিপ এবং পুলিশ উপস্থিত ছিলেন।

 

সহকারী পরিচালক মোঃ শাহ আলম দৈনিক লোক লোকান্তরকে জানান, সদর উপজেলার প্রসিদ্ধ মন্ডাঘরে পাওয়া যায় মিষ্টি বিক্রিতে অভিনব প্রতারণা পাওয়া যায়। যেখানে বিক্রির আগেই প্যাকেটে ৩১৫ গ্রাম মিষ্টির রস পাওয়া যায়। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৬ ধারায় প্রতিষ্ঠানটিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

এছাড়া জনতা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরিকে ৪২ ধারায় ৩০ হাজার ও ৪৩ ধারায় ২০ হাজার টাকাসহ মোট ৫০ হাজার টাকা এবং ফুড গার্ডেনকে ৩৮ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

 

অভিযানের সময় ঘটনাস্থলে বিপুল পরিমাণ এমোনিয়াম ক্লোরাইড, মেয়াদউত্তীর্ণ দই, খাবার সোডা, হাইড্রোজ ও ময়লাযুক্ত ঠোঙ্গা নষ্ট করা হয়েছে বলেও জানান তিনি।

 

ছবিঃ লোক লোকান্তর

সর্বশেষ আপডেটঃ ৭:২২ পূর্বাহ্ণ | অক্টোবর ১২, ২০১৭