| সকাল ৯:২১ - শুক্রবার - ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ - ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ - ১৪ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

ময়মনসিংহে পুলিশের উদ্যোগে মাদক ব্যবসায়ী ও সেবীদের পুনর্বাসন

স্টাফ রিপোর্টারঃ   অন্ধকার জগৎ ছেড়ে আলোর পথে ফিরে আসার অঙ্গীকারের মধ্যে দিয়ে ময়মনসিংহে মাদক ব্যবসায়ীদের পুনর্বাসন ও মাদক সেবীদের সংশোধনের লক্ষ্যে চিকিৎসা প্রদানের উদ্যোগ নিয়েছে জেলা পুলিশ।

 

মঙ্গলবার বিকেলে পাঁচ পুরুষ মাদক ব্যবসায়ীকে রিকশা এবং দুই নারী মাদক ব্যবসায়ীকে সেলাই মেশিন প্রদান করে এ কার্যক্রম উদ্বোধন করা হয়।

 

পুনর্বাসিত মাদক ব্যবসায়ীরা হলেন- শহরের বাঘমারা এলাকার মিন্টু (৩০), আরিফ (২৮), কৃষ্টপুর এলাকান আনোয়ার হোসেন (৩৪), কালিবাড়ী এলাকার আব্দুর রশিদ (৪০), সাহেব আলী রোডের আলী আজগর (৩৫), সানকিপাড়া এলাকার মোছা: রেহেনা আক্তার (৪৮) ও গন্দ্রপা এলাকার মোছা: আজিজা খাতুন (৩৫)।

 

জেলা পুলিশের মিডিয়া সেন্টারে আয়োজিত এ অনুষ্ঠানে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

 

তিনি বলেন, “যদি যুব সমাজ মাদকে আসক্ত হয়ে পড়ে তাহলে বাংলাদেশ যে লক্ষ্যে এগিয়ে যাচ্ছে সে লক্ষ্যে পৌঁছানো সম্ভব নয়। মাদকাসক্তি একটি পরিবার, সমাজ তথা রাষ্ট্রকে ধ্বংস করে। তাই দেশকে মাদকমুক্ত করার কোনো বিকল্প নেই। সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে দেশকে মাদকমুক্ত করা সম্ভব।”

সভাপতির বক্তব্যে জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, “মাদকের চক্রের সঙ্গে যুক্ত রয়েছে দেশি-বিদেশি ব্যবসায়ীরা, যা এখন প্রান্তিক পর্যায়ে চলে গেছে। মাদক ক্যান্সারের মত ছড়িয়ে পড়েছে। জঙ্গিবাদের ক্ষেত্রে আমরা সাফলতা অর্জন করেছি। মাদকের বিরুদ্ধেও আমাদের শক্ত অবস্থান রয়েছে।”

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ময়মনসিংহের পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এসএ নেওয়াজী, সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আল আমিন, কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম প্রমুখ।

 

ছবিঃ লোক লোকান্তর

সর্বশেষ আপডেটঃ ১২:৪৮ পূর্বাহ্ণ | এপ্রিল ১২, ২০১৭