| সকাল ৯:৩৪ - শুক্রবার - ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ - ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ - ১৪ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

ময়মনসিংহে ভেজাল মসলা ও প্রসাধনী বিক্রির দায়ে জরিমানা

স্টাফ রিপোর্টারঃ   ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় শহরের বিভিন্ন মসলার কারখানা ও দোকান ঘরে অভিযান চালিয়ে হলুদ-মরিচের গুঁড়ায় বিষাক্ত রং ও চালের কুঁড়া মেশানোসহ ভেজাল পণ্য বিক্রি ও সংরক্ষন করার দায়ে ব্যবসায়ীদের জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

 

বুধবার (১৮ জানুয়ারী) বিকেলে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মর্জিনা আক্তারের নেতৃত্বে উক্ত অভিযানে ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহ জেলার সহকারি পরিচালক দেবানন্দ সিনহা, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর মুজিবুর রহমান।

 

জানা যায়,  বিভিন্ন মসলায় বিষাক্ত রং ও চালের কুঁড়া মেশানোর দায়ে উপজেলার কালীপুর মধ্যম এলাকায় মসলা ভাঙ্গানোর কল মালিক রকিবকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া খাদ্য গুদাম এলাকায় ভেজাল খাদ্য পরিবেশেনের দায়ে জিম বেকারীর মালিক সিরাজুল ইসলামকে ১৫ হাজার টাকা, কালীখলায় ভেজাল প্রসাধনী সামগ্রী বিক্রির দায়ে উত্তম ঘোষকে ৫ হাজার ও একই অপরাধে ফয়সালকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা দেবানন্দ সিনহা জানান, গুড়া মরিচে যে বিষাক্ত রং মিশানো হয় তা বিভিন্ন কাপড়ে ব্যবহার করা হয়ে থাকে। এসব খেয়ে মানুষ ক্যান্সার রোগে আক্রান্ত হতে পারে। এধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

 

ছবিঃ সংগৃহীত

সর্বশেষ আপডেটঃ ৪:২১ পূর্বাহ্ণ | জানুয়ারি ১৯, ২০১৭