| সন্ধ্যা ৭:০৩ - শনিবার - ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

প্রবীণ রাজনীতিবিদ মাওলানা ভাসানীর অনুসারী আজাদ মিল্কী আর নেই

 

স্টাফ রিপোর্টার, ৭ জানুয়ারি ২০১৬, বৃহস্পতিবার,
মাওলানা ভাসানীর অনুসারী, প্রবীন রাজনীতিবিদ ও ভাসানী বালক-বালিকা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আজাদ মিল্কী (৭০) আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টায় শহরের কালিবাড়ী কবরখানা রোডস্থ নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহে —-রাজিউন। বৃহস্পতিবার সন্ধ্যায় হঠাৎ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গেলে তাকে দ্রুত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে জরুরী বিভাগের কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন। মৃত্যুকালে তিনি তার স্ত্রী ও আমেরিকা প্রবাসী একমাত্র মেয়ে কিশোয়ার সুলতানা ঝুমুর, নাতি-নাতনীসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। কালিবাড়ী বাইলেন নিবাসী মরহুম এডভোকেট আজিজুল হক মিল্কীর ৮ম পুত্র আজাদী মিল্কী। তার মৃত্যুর খবর শহরে ছড়িয়ে পড়লে সর্বত্র শোকের ছায়া নেমে আসে। তাকে এক নজর দেখার জন্য ও পরিবারের সদস্যদের শান্তনা জানাতে আত্মীয় স্বজন ও শুভাকাঙ্খীরা ভীড় জমায়।
আজ শুক্রবার বাদ জুম্মা ময়মনসিংহ বড় মসজিদ প্রাঙ্গণে নামাজে জানাযা শেষে কালিবাড়ী গোরস্থানে দাফন করা হবে। তিনি ভা্‌সানী স্মৃতি সংসদের সভাপতি ও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন (মেনন) ময়মনসিংহ জেলা শাখার সভাপতি ছিলেন। ৬৯ গণঅভ্যূত্থানে তুখো্‌ড় ছাত্রনেতা ছিলেন। এছাড়াও ময়মনসিংহ বিএনপির শহর শাখার প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।্‌ নির্লোভ এই রাজনৈতিক অসংখ্যক গরীব অসহায় মানুষের কল্যানে নিরলস ভাবে কাজ করে গেছেন। তিনি কোটি টাকা মুল্যের জমিতে ভাসানীর স্মৃতি রক্ষার্থে কালিবাড়ী বাইলেন ভাসানী বালক-বালিকা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠাতা করে গেছেন। ব্যক্তি জীবনে তিনি নিরাংহকার বিনয়ী মানুষ হিসেবে পরিচিতি ছিল।
বিভিন্ন বিশিষ্টজনদের শোক
তার মৃত্যুতে বিমান ও পর্যটন মন্ত্রী ও বাংলাদেশ ওয়াকার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, ধর্মমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান, সাবেক এমপি দেলোয়ার হোসেন খান দুলু, জেলা পরিষদের প্রশাসক এড, জহিরুল ইসলাম খোকা, মেয়র ইকরামুল হক টিটু, এফবিসিসি আই এর পরিচালক আমিনুল হক শামীম, মুকুল নিকেতন স্কুলের রেক্টর অধ্যাপক আমীর আহমেদ চৌধুরী রতন, ভা্‌সানী স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক ডাঃ সুজিত বর্মণ, দৈনিক লোক লোকান্তর পত্রিকার সম্পাদক আমিনুল হাসান, নিবাহী সম্পাদক সাহিদুল আলম খসরু, ময়মনসিংহ সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মতিউল আলম ও দৈনিক আলোকিত ময়মনসিংহের ভারপ্রাপ্ত সম্পাদক প্রদীপ ভৌমিক গভীর শোক প্রকাশ করে মরহুমের শোক সন-প্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

সর্বশেষ আপডেটঃ ৮:০২ অপরাহ্ণ | জানুয়ারি ০৭, ২০১৬