| সকাল ৬:৩৯ - শনিবার - ১৯শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

ঈদে দেশের বাইরে হাসিনা-খালেদা

অনলাইন ডেস্ক ২২ সেপ্টেম্বর ২০১৫, মঙ্গলবার,
এবার কোরবানির ঈদ দেশের বাইরে করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
এছাড়া স্পিকার শিরীন শারমিন চৌধুরী, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামসহ আওয়ামীলীগ-বিএনপির এক ডজনেরও বেশি নেতা ঈদের সময় দেশের বাইরে থাকছেন।
আগামী ২৫ সেপ্টেম্বর শুক্রবার বাংলাদেশে ঈদুল আজহা উদযাপিত হবে।
জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৩ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যনত্ম নিউ ইয়র্কে থাকবেন তিনি।
নিউ ইয়র্কে অবস’ানকালে পরিবেশ বিষয়ক জাতিসংঘের সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়ন্স অফ দি আর্থ’ এবং তথ্য-প্রযুক্তিতে অগ্রগতির স্বীকৃতি হিসেবে আনত্মর্জাতিক টেলিযোগাযোগ সংস’ার (আইটিইউ) পদক নেবেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের মধ্যে অর্থমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, প্রবাসীকল্যাণমন্ত্রী, প্রধানমন্ত্রীর রাজনীতিক ও অর্থনৈতিক উপদেষ্টা, পররাষ্ট্র প্রতিমন্ত্রী এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী থাকছেন। ফলে তাদের ঈদও কাটবে নিউ ইয়র্কে।
স্পিকার শিরীন শারমিন চৌধুরী আজ বুধবার যুক্তরাষ্ট্রে যাচ্ছেন কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য, ফিরবেন ঈদের পরে।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামও লন্ডনে গেছেন পরিবারের সঙ্গে ঈদ করতে।
গত মঙ্গলবার স্বাস’্য পরীড়্গার জন্য লন্ডন গেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ছেলে তারেক রহমানের সঙ্গে ঈদ করে তার দেশে ফেরার কথা রয়েছে।
২০০৬ সালে ড়্গমতা হারানোর পর যুক্তরাজ্যে খালেদার এটি দ্বিতীয় সফর। ২০১১ সালে যুক্তরাষ্ট্র ঘুরে দেশে ফেরার পথে বড় ছেলে তারেককে দেখতে লন্ডনে গিয়েছিলেন তিনি।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর চিকিৎসার জন্য বিদেশে থাকলেও ঈদের আগে সোমবার দেশে ফিরেছেন তিনি।
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমীর খসরম্ন মাহমুদ চৌধুরী ও আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়াল লন্ডনে গেছেন খালেদা জিয়ার সঙ্গে।
এছাড়া বিএনপি নেতা সাদেক হোসেন খোকা, ওসমান ফারম্নক, আবদুস সালাম, এহছানুল হক মিলন, আবদুল আউয়াল মিন্টু বর্তমানে যুক্তরাষ্ট্রে রয়েছেন। তারাও লন্ডনে খালেদা জিয়ার সঙ্গে যোগ দেবেন।
প্রধান নির্বাচন কমিশনার কাজি রকিবউদ্দীন আহমদ, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, পুলিশ মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক হজে গেছেন। তাদের ঈদ হবে সৌদি আরবে।এফএনএস:

সর্বশেষ আপডেটঃ ৬:৩৪ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২২, ২০১৫