| দুপুর ১২:৪৭ - বৃহস্পতিবার - ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহে মুক্তিপণ না দেয়ায় ৭ বছরের শিশু সানজিদাকে শ্বাসরোধ করে হত্যা

ময়মনসিংহের অপহরণের তিন দিন পর বাকপ্রতিবন্ধী সানজিদা আক্তার (৭) নামের এক শিশুকে হত্যায় দুজনকে গ্রেফতার করেছে র‍্যাব-১৪। নিহত সানজিদা আক্তার তারাকান্দায় উপজেলার রামচন্দ্রপুর এলাকার শাহজাহান আকন্দের মেয়ে। সে স্থানীয় একটি বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণিতে পড়ালেখা করতো।

 

শনিবার (১৬ জানুয়ারি) রাতে উপজেলার রামচন্দ্রপুর গ্রামের তাদের নিজ বাড়ি থেকে গ্রেফতার করে র‍্যাব।

 

গ্রেফতাররা হলেন- উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মো. আবুল হাসিম আকন্দের ছেলে ইয়াছিন আকন্দ (১৬) ও তারাকান্দা বাজারে বিকাশ এজেন্ট নিশীত কুমার সিংহ (৫৭)।

 

এর আগে শুক্রবার (১৫ জানুয়ারি) সকালে উপজেলার রামচন্দ্রপুর জঙ্গল থেকে শিশুর লাশ উদ্ধার করে পুলিশ। ওই দিন রাতেই অজ্ঞাতনামা আসামি করে তারাকান্দা থানায় মামলা করেন নিহতের বাবা শাহজাহান মিয়া।

 

রোববার (১৭ জানুয়ারি) দুপুরে ময়মনসিংহ র‍্যাব-১৪ কার্যালয়ে এক সংবাদ সম্মলনে লে. কর্নেল ইফতেখার উদ্দিন সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন।

 

 

তিনি বলেন, মঙ্গলবার (১২ জানুয়ারি) শিশু সানজিদাকে অপহরণ করে ইয়াসিন আকন্দ। পরে ওইদিন রাতেই ৫০ হাজার টাকা চেয়ে চিরকুট রেখে যায় ইয়াসিন ও শাকিল। পরদিন বুধবার (১৩ জানুয়ারি) থানায় সাধারণ ডায়েরি করেন সানজিদার বাবা শাহজাহান।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইয়াছিন জানায়, সুপারি কুড়ানোর নাম করে ইয়াছিন ও শাকিল সানজিদাকে বাড়ির পাশে জঙ্গলে নিয়ে যায়। কান্নাকাটি করলে ওই দিনই সানজিদাকে শ্বাসরোধ করে হত্যা করে শাকিল ও ইয়াসিন।

 

হত্যার পর বুধবার অপহরণকারীরা তারাকান্দা বাজারের বিকাশ এজেন্ট নিশীথ কুমার সিংহের দোকান থেকে বিকাশ নাম্বারে ২০ হাজার টাকা পাঠাতে বলে। এরপর থেকে তাদের সাথে যোগাযোগ বন্ধ করে দেয় তারা।

 

তিনি আরও বলেন, এ ঘটনার পর থেকে শাকিল পলাতক। তাকে গ্রেফতারে অভিযান চলছে। গ্রেফতারদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর প্রক্রিয়া চলছে।

সর্বশেষ আপডেটঃ ৬:৫৮ অপরাহ্ণ | জানুয়ারি ১৭, ২০২১