| দুপুর ২:৩৫ - সোমবার - ২৫শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ - ১১ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - ১৪ই রমজান, ১৪৪৫ হিজরি

পালিয়ে গিয়ে বিয়ে, তৃতীয় স্ত্রীর মর্যাদা পেল পঞ্চম শ্রেণির ছাত্রী!

লোক লোকান্তরঃ  বগুড়ার শেরপুরে দুই স্ত্রীর স্বামী হাসানের (৪০) হাত ধরে পালিয়ে যায় পঞ্চম শ্রেণির এক ছাত্রী। পালিয়ে যেয়ে ভুয়া কাবিননামার সার্টিফিকেট বানিয়ে দিয়ে বগুড়ার কাহালুর মালঞ্চ এলাকার কাজী একেএম আনোয়ার হোসেন বিয়ে পড়ান।

 

ঘটনাটি শেরপুর উপজেলার ভবানিপুর ইউনিয়নের ছোনকা গ্রামে ঘটেছে। এ ঘটনায় এলাকায় ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়েছে।

 

জানা যায়, গত ১৪ জুন রাতে দড়ি হাসড়া গ্রামের মোখলেছ উদ্দিনের ছেলে হাসান আলী সেখ দুটি স্ত্রী রেখে পঞ্চম শ্রেণির ছাত্রীকে নিয়ে উধাও হয়ে যায়। পরদিন এ ব্যাপারে শেরপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে মেয়েটির পরিবার।

 

এ দিকে ওই ছাত্রীর বয়স ৩ মার্চ ২০০১ সাল দেখিয়ে ১৬ জুন বিয়ে পড়ান কাজী একেএম আনোয়ার হোসেন। তাদের উদ্ধার করা হলেও তৃতীয় স্ত্রীর মর্যাদা পেয়ে পঞ্চম শ্রেণির ছাত্রী স্বামীর বাড়িতে ঘর-সংসার করছে।

 

স্থানীয় সূত্রে আরও জানা যায়, হাসানের দুটি স্ত্রী আছে। তার চরিত্র খারাপ হওয়ার কারণে তাকে কেউ বাসার ভিতরে যেতে দিত না। কিন্তু ওই ছাত্রীর সঙ্গে আত্মীয়তা হওয়ার সুযোগে হাসান তাদের বাড়ি আসা-যাওয়া করত।

 

এ সূত্র ধরে মেয়েটির সঙ্গে হাসানের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। মেয়েটি ছোট হওয়ায় তাকে ফুসলিয়ে নিয়ে ভুয়া কাবিননামার সার্টিফিকেট বানিয়ে বিয়ে করে হাসান।

 

গোয়ালজানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নাল হোসেন জানান, মেয়েটি আমার স্কুলের ছাত্রী তবে করোনার কারণে স্কুল বন্ধ থাকায় খবর নিতে পারিনি, বিয়ে হয়েছে কিনা জানি না।

 

এ বিষয়ে মেয়েটির বাবা জানান, পঞ্চম শ্রেণিতে পড়ে তবে তার মেয়ের বয়স মাত্র ১৩ বছর। আর হাসানের বয়স ৪০ বছর এবং তার দুটি স্ত্রী আছে। সে তার মেয়েকে ফুসলিয়ে নিয়ে যায়। এ ঘটনায় ১৫ জুন একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

 

কাজী একেএম আনোয়ার হোসেন জানান, আমি জন্ম সনদ দেখে বিয়ে পড়িয়েছি।

 

এ বিষয়ে শেরপুর থানার এসআই সিয়াম জানান, আমরা লিখিত অভিযোগ পেয়ে তাকে উদ্ধার করে মেয়ের বাবার হাতে তুলে দিয়েছি।

 

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার মিনা পারভিন জানান, বিয়ে হয়েছে এ বিষয়টি আমাদের জানা নেই। তবে সে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী।

 

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) জামশেদ আলম রানা জানান, এটা বাল্যবিয়ে। তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ আপডেটঃ ৯:৩৪ অপরাহ্ণ | জুন ২৪, ২০২০