| রাত ১১:০৩ - শনিবার - ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - ৩রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহের নম্বর ক্লোনিং করে ৭ শিক্ষকের ৬৩ হাজার টাকা হাতিয়ে নিয়েছে চক্র

লোক লোকান্তরঃ  ময়মনসিংহে ইউএনও এর সরকারি নম্বর ক্লোনিং করে ৭ শিক্ষকের ৬৩ হাজার টাকা হাতিয়ে নিয়েছে একটি চক্র। এই ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন উপজেলা নির্বাহী অফিসার।

 

ইউএনও এর সরকারি নম্বর থেকে ফোন। ‘আপনার মাদ্রাসায় ল্যাপটপ আছে? না থাকলে এখনি আমার বরাবর আবেদন করেন। সেই সাথে নির্ধারিত নম্বর দেওয়া হবে এতে ৯ হাজার টাকা বিকাশ করেন।’

 

শুক্রবার (১৯ জুন) সকাল থেকে বিভিন্ন সময়ে এভাবে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার বিভিন্ন মাদরাসার সুপার ও শিক্ষকদের কাছে ফোন করে প্রতারক চক্র হাতিয়ে নেয় ৬৩ হাজার টাকা।

 

ঘটনাটি টের পাওয়ার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন দুপুরে ঈশ্বরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

 

স্থানীয় সূত্র ও ইউএনও জাকির হোসেন জানান, বৃহস্পতিবার বিকালে ইউএনওর সরকারি নম্বর ০১৭৩৩৩৭৩৩৩৬ থেকে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানকে ল্যাপটপ দেওয়ার কথা বলে দ্রুত ৯ হাজার টাকা বিকাশ নম্বরে পাঠাতে বলা হয়।

 

কিন্তু সংশ্লিষ্ট মাদরাসা সুপার ও শিক্ষকরা ঘটনাটি ওই দিন নিজেদের মধ্যেই সীমাবদ্ধ রাখেন। পরে শুক্রবার বিভিন্ন সময় নিজেদের মধ্যে কথা বলে যে যার মতো প্রতারক চক্রের দেওয়া বিকাশ নম্বরে (০১৮৭০৭৭২০৭৭ ও ০১৮৭০৭৭১৭৮৬) ৯ হাজার করে টাকা পাঠান পাঠাতে শুরু করেন।

 

পরে শুক্রবার শিক্ষকরা বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করলে প্রাতারণার বিষয়টি জানতে পারেন। নম্বরটি প্রতারক চক্র ক্লোন করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানকে ল্যাপটপ দেওয়ার কথা বলে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ায় ঈশ্বরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন উপজেলা নির্বাহী অফিসার।

 

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোখলেছুর রহমান আকন্দ জানান, এ বিষয়ে তদন্তে নেমেছে পুলিশের একটি দল।

 

উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন জানান, এখন জানা যাচ্ছে শুধু মাদরাসা নয় অনেক শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদেরকেও ফাঁদে ফেলার চেষ্টা হচ্ছিলো। বুঝতে পেরে অন্যরা রক্ষা পেয়েছেন।

সর্বশেষ আপডেটঃ ১০:০৫ অপরাহ্ণ | জুন ১৯, ২০২০